রোনালদোর যে চার রেকর্ড ভাঙা অসম্ভব

বয়স ৩৩। কিন্তু তাতে কি। দিন দিন বয়স বাড়ছে আর ফর্মের দিক দিয়ে যেন যুবক হচ্ছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। চলতি মৌসুমের শুরু থেকে লা লিগায় গোলের জন্য ধুকছিলেন। অথচ ২০১৮ সালে নতুন বছরে যেন নিজেকে আবারো যৌবনে নিয়ে গেলেন রোনালদো। ক্যারিয়ারের সবচেয়ে দুর্দান্ত শুরুটা যে হয়েছে এই ২০১৮ সালে ৩৩ বছর বয়সেই।

ফুটবলে দীর্ঘ বছর যাবৎ রাজত্ব করা পাঁচ বারের ব্যালন ডি অর জয়ী রোনালদো করেছেন অসংখ্য রেকর্ড। তবে রেকর্ডের জন্মও হয় ভাঙার জন্যই। তবে তার এমন চারটি রেকর্ড আছে যা ভাঙা অনেকটাই অসম্ভব। কি সেই চারটি রেকর্ড?

১. দুইটি ক্লাবে সম্ভাব্য সকল শিরোপা জয়: রোনালদো ম্যানইউ এবং রিয়াল মাদ্রিদের হয়ে লিগ শিরোপা জিতেছেন। চ্যাম্পিয়নস লিগ জিতেছেন। ওয়ার্ল্ড প্লেয়ার অভ দ্য ইয়ার নির্বাচিত হয়েছে। লিগ কাপ জিতেছেন। ঘরোয়া সুপার কাপ জিতেছেন। রোনালদোর মত দুই ক্লাবের হয়ে বেশি কিছু শিরোপা জিতেছেন জিনেদিন জিদান। তবে রোনালদোর মত সব ধরনের শিরোপাই জিততে পারেননি তিনি।

২. ২৮৬ ম্যাচেই ৩০০ গোল: স্পানিশ লা লিগায় মাত্র ২৮৬ মাচেই ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন রোনালদো যা লা লিগাল ইতিহাসে সবচেয়ে দ্রুত।

৩. টানা ৬ মৌসুমে ৫০ বা তার বেশি গোল: স্পানিশ লা লিগায় রোনালদো টানা ৬ মৌসুম ৫০ বা তার বেশি গোল করেছে যা আর কারো নেই।

৪. টানা ৭ মৌসুমে ১০ বা তার বেশি গোল: ক্রিশ্চিয়ানো রোনালদো চ্যাম্পিয়নস লিগের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। তবে তার মাঝেও আরো একটি রেকর্ড আছে রোনালদোর যা হয়তো কেউ ভাঙতে পারবে না। রোনালদো টানা ৭টি মৌসুমে ১০ বা তার বেশি গোল করেছেন চ্যাম্পিয়নস লিগে।