লালের কছে সবুজের হার

গতকাল সাকিবের দল মাহমুদউল্লাহর বিসিবি সবুজ দলকে হারালো। যদিও এটা ছিল একটা প্রস্তুতি ম্যাচ। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সবুজ দলের ছুঁড়ে দেওয়া ৯৭ রানের লক্ষ্য সাকিবের লাল দল ৬ উইকেট হাতে রেখেই টপকে ফেলে।

টস জিতে প্রথমে ব্যাট করে সবুজ দল গুটিয়ে যায় মাত্র ৯৬ রানেই। মাহমুদউল্লাহরা খেলতে পারেননি পুরো ২০ ওভার। ১৭.১ ওভারেই প্রতিপক্ষকে গুটিয়ে দেন সাকিবরা। দেলোয়ার হোসেনের ব্যাট থেকে এসেছিল সর্বোচ্চ ২০ রান। লাল দলের স্পিনার রায়হান উদ্দিন তুলে নিয়েছেন তিন উইকেট। অন্যদিকে সাকিবের শিকার ১৮ রান দিয়ে এক উইকেট।

লাল দলের ব্যাটিংয়ের শুরুটা হয় চমক দিয়েই। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এদিন দেখা যায় দলের ইনিংসের উদ্বোধনে। অবশ্য ১১ বলে ১৫ রান করেই ফিরতে হয়েছে বাঁহাতি এই অলরাউন্ডারকে। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে চার উইকেট হারিয়েছিল লাল দল। তবে জাকির হাসানের ৩৫ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংসে সহজেই জয়ের বন্দরে নোঙর করে সাকিবের দল।

ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের (ডিপিএল) বাদ পড়া দলগুলোর শীর্ষ ক্রিকেটারদের নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আয়োজন করেছিল একটি বিশেষ প্রস্তুতি টি-টোয়েন্টি ম্যাচের।