শীঘ্রই ব্যাংককে পাড়ি জমাবেন তামিম ইকবাল!

বিরাট দু:সংবাদই বলা যায় বাংলাদেশ দলের জন্য। দেশসেরা বাঁহাতি ওপেনার তামিম ইকবাল ইনজুরির কবলে পড়েছেন। নিদাহাস ট্রফি শেষ করে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ ঘরোয়া আসর পাকিস্তান সুপার লিগে খেলার সময় এই ইনজুরি সঙ্গী করেন তামিম।

ইনজুরির কারণে বিশ্বের অন্যতম সেরা ওপেনার বুধবার পেশোয়ার জালমির হয়ে পিএসএলে মাঠেও নামতে পারেননি। তার বদলে দলটি একাদশে নেয় ক্রিস জর্ডানকে। টস হেরে ব্যাট করতে নেমে কামরান আকমলের সাথে তামিমের পরিবর্তে ওপেনার হিসেবে নেমেছেন আন্দ্রে ফ্লেচার।

তামিমকে ক্রিকেট মাঠ থেকে দূরে ছিটকে দিয়েছে হাঁটুর ইনজুরি। ইনজুরি কতটা গুরুতর- সেটা বোঝার জন্য তাকে শরণাপন্ন হতে হবে বিশেষজ্ঞ চিকিৎসকদের। এজন্য শীঘ্রই ব্যাংককে পাড়ি জমানোর কথা রয়েছে তার।

পেশোয়ার জালমির জার্সি গায়ে এই মৌসুমে ছয়টি ম্যাচ খেলেছেন তামিম, যার পাঁচটিই নিদাহাস ট্রফির আগে। আসরের এবারের মৌসুমে তার সংগ্রহে আছে ১৬১ রান। নিদাহাস ট্রফির কারণে চলতি মাসের শুরুতে পাকিস্তান সুপার লিগ থেকে বিরতি নেন তামিম ইকবাল। দারুণ স্মৃতির নিদাহাস ট্রফি শেষে আবারও তিনি পিএসএলে যোগ দেন। তার সাথে পিএসএলে অংশ নেন মাহমুদউল্লাহ্‌ রিয়াদও। তবে রিয়াদের দলকে মঙ্গলবার ১ রানে হারিয়ে আসর থেকে বিদায় করে দেয় পেশোয়ার। অন্যদিকে নিদাহাস ট্রফির আগে পিএসএলে খেললেও শ্রীলঙ্কা সফর শেষে দেশেই ফিরে আসেন মুস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান। মুস্তাফিজের দল লাহোর কালান্দার্স আসরের লিগ পর্বেই বাদ পড়ে যায়, অন্যদিকে আসরের শেষদিকের জন্য পেশোয়ার জালমিতে ডাক পড়েনি সাব্বিরের।

এদিকে তামিমের অনুপস্থিতির ম্যাচে নেই করাচি কিংসের তুরুপের তাস শহীদ আফ্রিদিও। তাকেও মাঠের বাইরে ছিটকে দিয়েছে ইনজুরি। এই ম্যাচের বিজয়ী দল ২৫ মার্চ ফাইনালে ইসলামাবাদ ইউনাইটেডের মুখোমুখি হবে। তবে তামিম ও আফ্রিদিকে হারিয়ে অঘোষিত সেমিফাইনালের আগেই বড়সড় ধাক্কা খেতে হয়েছে পেশোয়ার জালমি ও করাচি কিংসকে।

তামিম বিহীন পেশোয়ার জালমির একাদশ: কামরান আকমল, আন্দ্রে ফ্লেচার, ক্রিস জর্ডান, লিয়াম ডসন, মোহাম্মদ হাফিজ, সাদ নাসিম, উমাইদ আসিফ, ড্যারেন স্যামি (অধিনায়ক), ওয়াহাব রিয়াজ, হাসান আলী, সামিন গুল।