শীর্ষ ধণী সিনেমা তারকায় উঠে আসলেন শাহরুখ

বলিউডের বাদশা তিনি। বলিউডের শীর্ষ এ জনপ্রিয় নায়ক শুধু বলিউড বাদশাই। তিনি সম্পদের দিক দিয়েও বাদশায়ে পরিণত হয়েছেন। তিনি আর কেউ নন বলিউডের জনপ্রিয়তম নায়ক শাহরুখ খান।

হলিউড তারকা টম হ্যাঙ্কস, জনি ডেপ, জ্যাক নিকলসনকেও পেছনে ফেলে পৃথিবীর দ্বিতীয় ধনী সিনেতারকা হয়েছেন শাহরুখ খান।

ভারতীয় সংবাদমাধ্যম তাদের খবরে বলেছে, প্রায় পাঁচ হাজার কোটি রুপির মালিক কিং খান। আর বলিউডের এই জনপ্রিয় তারকার বার্ষিক আয় প্রায় ২৫৬ কোটি রুপি। শাহরুখের বাড়ি ‘মান্নাত’-এর বর্তমান বাজারমূল্য ২০০ কোটি। ১৯৯৫ সালে ১৫ কোটি রুপিতে বাড়িটি কেনেন শাহরুখ।

এছাড়া দুবাইয়ে ‘পাম জুমেইরা’ নামে তার আরও একটি বাড়ি রয়েছে। লন্ডনেও ১৩০ কোটি রুপির আরেকটি বাড়িও আছে কিং খানের।

শাহরুখ খান ১৯৯৯ সালে ‘ড্রিমস আনলিমিটেড’ নামে একটি প্রোডাকশন হাউস শুরু করেন। ২০০৩ সাল সেই প্রোডাকশন হাউসের নাম বদলে ‘রেড চিলি এন্টারটেইনমেন্ট’ রাখেন তিনি। প্রোডাকশন হাউসে তিনটি ছবি প্রযোজনা করেন। বর্তমান ‘রেড চিলি এন্টারটেইনমেন্ট’ এ প্রোডাকশন হাউসের দায়িত্বে আছেন কিং খানের স্ত্রী গৌরী খান।

ভারতের ঘরোয়া লিগের অন্যতম একটি দল ‘কলকাতা নাইট রাইডার্স’। এটি ২০০৮ অভিনেত্রী জুহি চাওলা এবং তার স্বামী জয় মেহেতার সঙ্গে মিলে কিনেছিলেন শাহরুখ। মাত্র এক বছরের মধ্যেই সেই ক্রিকেট দলের মূল্য দাঁড়ায় প্রায় ৩০০ কোটি টাকা। বর্তমানে আইপিএলের অন্যতম ধনী দল ‘কেকেআর’।

শুধু তাই নয় দামি গাড়ির বিষয়েও অন্য তারকাদের টক্কর দিচ্ছেন শাহরুখ। তার গাড়ির তালিকায় রয়েছে বিএমডব্লিউ সেভেন সিরিজ, রোলস রয়েস ফ্যালটম ড্রপহেড কূপ, বেন্টলি কন্টিনেন্টাল জিটি ল্যান্ড ক্রুজারসহ পৃথিবীর প্রায় সর্বোচ্চ দ্রুতগামী গাড়ি বুগাটি ভ্যেরন। এ ছাড়া মুম্বাইয়ে প্রায় ১৫০ কোটি টাকার স্থাবর সম্পত্তিও রয়েছে কিং খানের।