শ্রীলঙ্কাকে চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দিল ভারত

নিদাহাস ট্রফিতে টস হেরে ব্যাট কারছে ভারত। ব্যাট করতে নেমে দলীয় ১ রানের মাথায় হোচট খায় টিম ইন্ডিয়া্। অধিনায়ক রোহিত শর্মার উইকেট হারানো পর পরের দ্বিতীয় ওভারেই হারায় সুরেশ রায়নার উইকেট।

রোহিত শর্মা ৪ বল খেলে কোন রান করতে না পারলেও ৩ বলে খেলে ১ করেন রায়না। শুরুতে দুই উইকেট নিয়ে তুঙ্গে স্বাগতিকরা। তবে শুরুর সেই ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছে ভারত।

নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি বিশ্রামে থাকায় তার পরিবর্তে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করা রোতিহ শর্মা আর তার সহকারী হিসেবে আছেন শিখর ধাওয়ান। শ্রীলঙ্কার দুশমন্ত চামিরা ইনিংসের চতুর্থ বলেই শূন্য রানে ফিরিয়ে দেন রোহিত শর্মাকে। জীবন মেন্ডিস দারুণ এক ক্যাচ নেন।

নুয়ান প্রদিপের করা পরের ওভারেই ফের ধাক্কা ভারতের। এবার সুরেশ রায়না বোল্ড হয়ে ফিরেন মাত্র ১ রান করে। দলীয় এক রানে প্রথম উইকেট হারানোর পর ৯ রানে দ্বিতীয় উইকেট পড়ে ভারতে।

এরপর দলের হাল ধরেন সহঅধিনায়ক শিখর ধাওয়ান। ধাওয়ানের ৯০ রানে উপর ভর করে বড় স্কোর পায় ভারত। ৬ চার ও ছয়টি ছক্কার সাহায্যে ৯০ রান করেন ধাওয়ান। তার রানের উপর ভর করে শ্রীলঙ্কাকে ১৭৫ রানে টার্গেট দিয়েছে ভারত। ভারত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৪ রান করে।

ধাওয়ানকে সঙ্গ দিয়েছেন মনিশ পান্ডে। তিনি করেন ৩৫ বলে ৩৭ রান। রিশভ পান্ত ২৩ বলে ২৩ রান। দিনেশ কার্তিক করেন ৬ বলে ১৩ রান। সব মিলে ভারত ৫ উইকেট হারিয়ে ১৭৫ রানে টার্গেট দিয়েছে শ্রীলঙ্কাকে।

শ্রীলঙ্কার দিনেশ চান্দিমাল ৩৩ রানে বিনিময়ে দুটি, নুয়ান প্রদিপ, জিবন মেন্ডিস ও দানুশকা গুনাথিলাকা একটি করে উ্‌ইকেট পান।