সাউদির ৫ উইকেট শিকারের পরেও দিন শেষে বড় সংগ্রহ ইংল্যান্ডের!

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় নিউজিল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। শুরুতেই ধাক্কা খায় তারা। শুরুতেই দলীয় ৬ রানে ওপেনার অ্যালিস্টার কুককে সাঝঘরে ফেরান বাঁ-হাতি পেসার ও প্রথম টেস্টের নায়ক ট্রেন্ট বোল্ট।

এরপর ব্যাটিং করতে আসেন জেমস ভিন্স। কিন্তু তিনিও তার ইনিংস লম্বা করতে পারেননি। ব্যক্তিগত ১৮ রান করেই তাকে সাঝঘরে যেতে বাধ্য করেন ডান-হাতি পেসার টিম সাউদি। তবে এরপর দলকে সামনের দিকে নিয়ে যান আরেক ওপেনার মার্ক স্টোনম্যান ও অধিনায়ক জো রুট। জুটিতে অর্ধশতকের পর দলীয় রান তিন অংকে পৌঁছানোর আগেই ইংল্যান্ডের তৃতীয় উইকেট শিকার করেন সাউদি। ৩৭ রান করা রুটকে নিজের দ্বিতীয় শিকার বানান তিনি।

এরপর আরো দুই উইকেট শিকার করে ইংল্যান্ডকে আরো চাপে ফেলে দেন বোল্ট ও সাউদি। ডেভিড মালানকে বোল্ড ও স্টোনম্যানকে ফেরান সাউদি। অলরাউন্ডার বেন স্টোকস ও বেয়ারস্টো দলকে এগিয়ে নিয়ে যান। কিন্তু ২৫ রান করা স্টোকসকে ফেরান বোল্ট। এরপর ব্যক্তিগত ৫ রান করে সাউদির শিকার হয়ে ফেরেন ব্রড।

তবে এরপর বেয়ারস্টো ও লোয়ার-অর্ডার ব্যাটসম্যান উড শক্তিশালী একটি জুটি গড়েন। দু’জনেই অর্ধশতকের দেখা পান। তবে অর্ধশতকের পরপরই সেই সাউদির বলে ৫২ রান করে ফেরেন উড। এরপর মাঠে নামেন প্রথমবারের মত আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা জ্যাক লিচ। তবে দিনশেষে ৯৭ রানে অপরাজিত বেয়ারস্টোরের সাথে ১০ রানে অপরাজিত আছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর :

প্রথম দিন শেষ

ইংল্যান্ড ১ম ইনিংস : ২৯০/৮ (৯০ ওভার) (স্টোনম্যান ৩৫, রুট ৩৭, স্টোকস ২৫, বেয়ারেস্টো ৯৭*, উড ৫২, লিচ ১০*; বোল্ট ৩/৭৯, সাউদি ৫/৬০)।