সানরাইজার্সে কাকে অধিনায়ক হিসেবে পাচ্ছেন সাকিব?

বল টেম্পারিংয়ের অপরাধে এক টেস্টের জন্য নিষিদ্ধ হয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে বল টেম্পারিংয়ের অপরাধে তাকে নিষিদ্ধ করা হয়। অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথকে এক ম্যাচ নিষিদ্ধ করার কারণে চলমান সিরিজে অধিনায়কত্ব থেকেও সরে দাঁড়িয়েছেন তিনি।

এদিকে বল টেম্পারিংয়ের ঘটনার পর অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ সরে দাঁড়ানো সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারও সরে দাঁড়িয়েছেন তার পদ থেকে।

অন্যদিকে অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ জাতীয় দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর পাশাপাশি আসন্ন আইপিএলের মৌসুমে রাজস্থান রয়্যালসের অধিনায়কত্ব থেকেও নিজের সাম সরিয়ে নিয়েছেন। এখন শঙ্কা হচ্ছে যেহেতু স্মিথ আইপিএলের রাজস্থানের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে ওয়ার্নারও একই পথে হাঁটতে পারেন। তবে যদি বাঁহাতি এই ওপেনার অধিনায়কত্ব না করেন কে হবে সাকিবদের অধিনায়ক?

 

ভারতের সাবেক ব্যাটসম্যান মোহাম্মদ কাইফ স্মিথ সরে দাঁড়ানোর খানিক পরই টুইট করেছেন, টুইটে তিনি বলেন, স্টিভ স্মিথের এই সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে আকর্ষিক মনে হয়েছে।

এরপর তিনি জানিয়েছেন যদি ডেভিড ওয়ার্নারাও সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্বের পদ থেকে সরে দাঁড়ান তাহলে কে অধিনায়ক হন সেটার দিকে নজর থাকবে তাঁর। তিনি বলছেন, সেক্ষেত্রে এই প্রথমবার আইপিএলে আটটি দলেরই ভারতীয় অধিনায়ক হওয়ার সম্ভবনা থাকবে।

এটাই দেখার বিষয় যে ওয়ার্নার কি স্মিথের পথেই হাঁটবেন? আর যদি ওয়ার্নারও সরে দাঁড়ান তাহলে সাকিবদের অধিনায়ক কে হবেন?