সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বিসিবি

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগের ম্যাচ চলছে। কিন্তু ঘুরেফিরে এল আফগানিস্তান সিরিজ। জুনে আফগানদের বিপক্ষে একটি ওয়ানডে সিরিজ খেলতে ভারতে যাওয়া হবে কি না, সেটি নিয়ে কিছুটা দ্বিধায় ছিল বিসিবি। বিসিবি ভেবেছে, আফগানিস্তান যদি বিশ্বকাপের টিকিট চূড়ান্ত না করতে পারে, তাদের সঙ্গে সিরিজ খেলে কী লাভ! কাল আফগানদের বিশ্বকাপ নিশ্চিত হওয়ায় বিসিবির সংশয় দূর হয়েছে অনেকটাই।

এ ওয়ানডে সিরিজে দলের সিনিয়র ক্রিকেটারদের বিশ্রাম দেওয়ার কথা ভাবছে বাংলাদেশ। তবে এ ব্যাপারে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানানো হয়েছে।

বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, “এটা আমরা ভাবছি। নির্বাচক আছেন এবং বোর্ডের বাকি সদস্যরা আছেন। সবার সাথে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। সিরিজটা চূড়ান্ত। তবে এগুলো নিয়ে আমাদের চিন্তা ভাবনা করতে হবে। “

সামনে রয়েছে ‘এ’ দলের সিরিজ। এছাড়া চলমান ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এবং আসন্ন ভারতের টি-২০ টুর্নামেন্ট আইপিএলে কারা অংশ নিবেন সবকিছু বিবেচনা করে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন বিসিবি পরিচালক।

তিনি বলেন, “যেহেতু আমাদের এরপর ‘এ’ সিরিজ ট্যুর তারপর কিন্তু আমাদের অনেকগুলো খেলা আছে। সব কিছু মিলিয়ে আমরা কিছুদিন সময় নিচ্ছি। দেখি কী অবস্থা হয়। কী ধরনের টিম আমরা পাঠাবো সেটা আমাদের মাথায় আছে। হয়ত বা আমরা আলোচনা করে কয়েকদিনের মধ্যে সিদ্ধান্ত নেব। এরপর আমাদের কোন প্লেয়ার আইপিএলে যাবে। এগুলো সব কিছু চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নেব। ”

বছরের শুরুতে বেশ ব্যস্ত সময় কাটিয়েছে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে দেশে ফিরে খেলেছে বাংলাদেশ-জিম্বাবুয়ে-শ্রীলঙ্কার ত্রিদেশীয় সিরিজে। সেই সিরিজে রানার্স-আপ হয় টাইগাররা। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ এবং দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলে বাংলাদেশ। দুই সিরিজেই হারে বাংলাদেশ।