স্মিথ ওয়ার্নের কান্নায় ‘ভিজলেন’ রোহিত শর্মা শচীন তেন্ডুলকার!

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে বল বিকৃতি করার অভিযোগ ওঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই অভিযোগ অকপটে স্বীকার করে নেন অধিনায়ক স্টিভ স্মিথ। বল বিকৃতির অভিযোগে অধিনায়ক স্মিথ এবং সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক বছরের জন্য নির্বাসিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া বোর্ড। ৯ মাসের জন্য শাস্তি পেয়েছেন বল বিকৃতি কাণ্ডের ‘নায়ক’ ক্যামেরন ব্যানক্রফ্ট। এমনকী অস্ট্রেলিয়া দলের কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন ড্যারেন লেম্যান।

স্টিভ স্মিথদের পাশে দাঁড়ালেন রোহিত শর্মা। একটি টুইটে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক জানিয়েছেন, খেলার মেজাজ গুরুত্বপূর্ণ। অস্বীকার করা যায় না। কিন্তু যে ভুল করেছে স্টিভরা তা স্বীকার করে নিয়েছে। ঘরে বসে বোর্ডের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলা যায় না। তবে, এই ঘটনার সঙ্গে ওদের প্রতিভা এবং পেশাদারিত্ব  নিয়ে কোনও প্রশ্ন ওঠে না। ওরা গ্রেট ক্রিকেটার।

স্টিভ স্মিথ এবং ডেভিড ওয়ার্নার প্রসঙ্গে এই টুইট করেন রোহিত শর্মা। বিমানবন্দর থেকে স্মিথদের যে ভাবে নিরাপত্তা দিয়ে নিয়ে আসা হয় এবং সাংবাদিক বৈঠকে স্মিথের কান্নায় ভেঙে পড়ার দৃশ্য অনেকটাই মন গলিয়েছে ক্রিকেটপ্রেমীদের। স্মিথদের পাশে দাঁড়িয়েছেন বর্তমান থেকে প্রাক্তন অনেক ক্রিকেটারই। শচীন তেন্ডুলকার টুইটে জানান, ওরা সবাই অনুতপ্ত। যন্ত্রণা পাচ্ছে। ওদের পরিবারও মর্মাহত। ওদের একটু একা থাকতে দিন।