হাইভোল্টেজ ম্যাচে আজ মাঠে নামছে ব্রাজিল- আর্জেন্টিনা

আর কদিন পর মাঠে গড়াচ্ছে বিশ্বকাপ ২০১৮। কিন্তু প্রীতি ম্যাচের আমেজ উত্তেজনা এখনি শুরু হয়ে গেছে। সেই উত্তেজনকে  আরো বাড়িয়ে দিতে আজ রাতে মাঠে নামছে। ফুটবলের দুই পরা শক্তি দল ব্রাজিল ও আর্জেন্টি।

আজ রাত বাংলাদেশ সময় ১টায় বার্লিনে ব্রাজিলের মুখোমুখি হতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি।অপরদিকে ঠিক একই সময় মাদ্রিদে আর্জেন্টিনা মাঠে নামবে ২০১০ বিশ্বকাপজয়ী স্পেনের বিপক্ষে।

তবে ঘরের মাঠের এই খেলায় থাকছেনা জার্মানির মেসুত ওজিল ও থমাস মুলার। তবে ব্রাজিল খুব সম্ভব মাঠে নামছে রাশিয়ার বিপক্ষে জয়ী ম্যাচের একাদশ নিয়েই।

দুই দলের লড়াইটি শুরু হওয়ার আগে বারবার ঘুরেফিরে আসছে জার্মানির কাছে ব্রাজিলের সেই ৭-১ ব্যবধানে পরাজয়ের কথা। ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে ব্রাজিলকে স্রেফ উড়িয়ে দিয়ে ঘরের মাঠের বিশ্বকাপ থেকে ছিটকে দিয়েছিল চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তবে সেটা  আটকাতে  পারবে কিনা সময়ই বলে দেবে। মোট ২২ বার জার্মানি মুখোমুখি হয়েছে ব্রাজিলের। এর মধ্য ব্রাজিল ১২ বার জার্মানি ৫ বার আর সমতায় শেষ হয়েছে ৫ বার।

আজকের ম্যাচে অবশ্য মাঠে থাকছেন মেসি। মাদ্রিদের ওয়ান্দা মেত্রোপলিতানো মাঠে ১৩ নেমেছে আর্জেন্টিনা স্পেন। আর্জেন্টিনা ৬বার জয় পেয়েছে আর স্পেন ৫ বার ২ ম্যাচ ড্র হয়েছ।