হারের পর রুবেলকে নিয়ে যা বললেন সাকিব

জয় যেন ধরা দিয়েও দিলো না ।ভারতকে টি-টোয়েন্টিতে হারানো স্বপ্নই থেকে গেলো। রবিবার কলম্বোতে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশ হেরে যায় ৪ উইকেটে।

তখন খেলায় টান টান উত্তেজনা। শেষ দুই ওভারে ভারতের জয়ের জন্য প্রয়োজন ৩৪ রান। দিনেশ কার্তিক মাঠে নামলেন। রুবেলের প্রথম বলেই লং অন দিয়ে ছক্কা হাঁকালেন। পরের বলে একই জায়গা দিয়ে চার মারলেন। পরের বলে স্কয়ার লেগ দিয়ে ছক্কা। চতুর্থ বল ডট। পঞ্চম বলে ২ রান। শেষ বলে আবার চার। তাতে হয় ২২ রান হয়।

খেলা তখনই প্রায় শেষ হয়ে গিয়েছে। ম্যাচ ভারতের হাতে। কারণ শেষ ওভার করানোর মত বোলার ছিলো না টাইগারদের। তাই সাকিব অনেকটা বাধ্য হয়ে সৌম্যকেই বোলিংয়ে পাঠান।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ১২ রান। সৌম্যর করা শেষ ওভারের প্রথম ৫ বলে ৭ রান নিল ভারত। জিততে শেষ বলে প্রয়োজন ৫ রান। স্ট্রাইকে কার্তিক। শেষ বলে ছক্কা হাঁকিয়ে দলকে চ্যাম্পিয়ন বানান তিনি। রোববার কলম্বোতে নিদাহাস ট্রফির ফাইনালে বাংলাদেশ হেরে যায় ৪ উইকেটে।

ম্যাচ শেষে সাকিব আল হাসান বলেন, ‘১৮ ও ১৯তম ওভারে আমরা আমাদের সেরা দুইজন বোলারকে ব্যবহার করতে চেয়েছি। রুবেল যদি তার ওভারে ১৫ রানও দিত, তাহলেও ম্যাচটি আমরা নিয়ন্ত্রণে রাখতে পারতাম। অবশ্য রুবেল তার লেংথ মিস করেনি।’
সাকিব আরো বলেন, ‘ক্রেডিট দিতে হবে দিনেশ কার্তিককে। সে মাঠে আসল এবং প্রথম বলেই ছক্কা হাঁকাল। আমরা জানতাম, ১৬৬ রান ডিফেন্ড করার জন্য যথেষ্ট নয়। তারপরও আমরা আশাবাদী ছিলাম। সবাই তাদের সেরাটা দিয়েছে। শতভাগ দিয়ে খেলেছে। হার মানাটা কষ্টের। তবে আমরা ভালো খেলেছি।’