হায়দ্রাবাদের অধিনায়কের তালিকায় সাকিবসহ রয়েছেন যে তিনজন!

বল টেম্পারিংয়ের দায় মাথায় নিয়ে এরই মধ্যে আইপিএলের দল সানরাইজার্স হায়দ্রাবাদের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন ডেভিড ওয়ার্নার। যার ফলে এই পদটি এখন শূন্য ভাবেই পড়ে রয়েছে। তবে এবারের আসরে হায়দ্রাবাদের অধিনায়কের দৌড়ে রয়েছেন চার অভিজ্ঞ ক্রিকেটার। তাদের মধ্যে রয়েছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসানের নামও।

আইপিএলে পুরনো হলেও এ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদ সাকিবের নতুন দল। এর আগে দীর্ঘ সময়ের জন্য কলকাতা নাইট রাইডার্সে খেলেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। কলকাতাকে দুইবার চ্যাম্পিয়ন বানানোর পিছনেও দারুণ অবদান রেখেছেন সাকিব। তবে এবারের আসরে তাকে দলে নেয়নি তারা। নিলাম থেকে ২ কোটি রুপিতে তাকে কিনে নেয় হায়দ্রাবাদ।

সাকিব ছাড়াও হায়দ্রাবাদের অধিনায়কের দৌড়ে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ভারতীয় ব্যাটসম্যান শিখর ধাওয়ান ও পেসার ভুবেনশ্বর কুমার। ভারতীয় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান শিখর ধাওয়ান এর আগেও হায়দ্রাবাদকে নেতৃত্ব দিয়েছেন। অন্যদিকে নিউজিল্যান্ড অধিনায়ক উইলিয়ামসনকেই ভাবা হচ্ছে। এছাড়াও ২০১৬ সালে চ্যাম্পিয়ন দলটির হয়ে সর্বোচ্চ উইকেট শিকারি ভুবেনশ্বরও আছেন এই তালিকায়।