১০দিনের রিমান্ডে ফয়জুল

দেশের বরেন্য লেখক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।আজ বেলা প্রায় দেড়টার দিকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হরিদাশ কুমার ফয়জুলের রিমান্ড মঞ্জুর করেন। তবে শুনানি হয়েছে এক তরফা,শুনানিতে ফয়জুলের পক্ষে কোনোআইনজীবী ছিল না। পুলিশের যা আবেদন করেছে, সেটাই ন্রায় দিয়েছে বিক্ষ বিচারক।

সিলেট মেট্রোপলিটন পুলিশের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম জানান,কঠোর নিরাপত্তার মাধ্যমে ফয়জুলকে আদালতে তোলা হয়।পুলিশ আদালতের কাছে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাইলে আদালত তা বহাল রাখেন।।আদালত চত্বরে উপস্থিত আইনজীবীরা বলেন,ফয়জুর যে ঘৃণ্য কাজ করেছে তাতে তার পক্ষে কোনো আইনজীবী আদালত হাজির হতে রাজি নয়।

উল্লেখ্য, গত শনিবার শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলায় আহত হন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল। আহত হওয়ার পর তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় ।পরে প্রধানমন্ত্রীর নির্দেশে ওইদিন তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) নিয়ে আসা হয় উন্নত চিকিৎসার জন্য। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন।