২য় হাফসেঞ্চুরি করলেন মুশফিক

নিদাহাস ট্রফির দ্বিতীয় ম্যাচ ভারতের ১৭৬ রানের জবাবে ব্যাট করছে বাংলাদেশ দল। টি-টোয়েন্টিতে টানা তৃতীয় ও ক্যারিয়ারের চতুর্থ হাফসেঞ্চুরি তুলে নিয়েছেন মুশফিকুর রহিম।

শেষ খবর পর্যন্ত ১৮.১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৪৬ রানে ব্যাট করছে টাইগাররা।

বুধবার প্রেমাদাসায় ব্যাট করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানরা দ্রুত ফিরে গেলে। গত ম্যাচের মতো ফের হাল ধরেন মুশফিক। ব্যাকফুটে চলে যাওয়া দলকে সামলে ধরেছেন। চারটি চার ও একটি ছক্কা হাকিয়েছেন এই ডান-হাতি ব্যাটসম্যান। নিজেদের দ্বিতীয় ম্যাচে লঙ্কানদের বিপক্ষেও অপরাজিত ৭২ রানে ম্যাচ জিতিয়েছিলেন তিনি।

ম্যাচটিতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। আমন্ত্রণে ভারতের হয়ে ওপেনিংয়ে নামেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। শুরু থেকে রোহিত বেশ শান্তশিষ্টভাবে ব্যাট চালালেও ধাওয়ানের ব্যাট বড় স্কোরের ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু ভাগ্য সহায়ক না থাকায় ইনিংসের ৯.৫ ওভারের মাথায় রুবেল হোসেন তাকে বোল্ড করে সাজঘরে পাঠান।

মাঠ ছাড়া পূর্বে তার ৩৫ রান (২৭ বল)। এরপর রোহিতকে সঙ্গ দিতে আসেন সুরেশ রায়না। তিনি ১৭২ রান পর্যন্ত রোহিতের সঙ্গে থেকে ৪৭ রান করে ক্যাচ আউটের শিকার হন।

ততক্ষণে ফিফটি পূরণ করে সেঞ্চুরির কাছাকাছি চলে যান রোহিত। কিন্তু শেষ পর্যন্ত ওভার স্বল্পতা ও শেষ বলে রানআউটের শিকার হন তিনি। তারপরও দলের বড় স্কোরের (১৭৬) দিনে ৮৯ রানের দারুণ ইনিংস খেলেন তিনি। আর

ম্যাচটিতে বাংলাদেশের হয়ে একমাত্র রুবেল হোসেন দুটি উইকেট তুলে নেন করেন।