২০ বলে সেঞ্চুরি করে এবার যা বললেন ঋদ্ধিমান!

যেখানে ২০ বলে অর্ধশতক করতে হিমশিম খায় ব্যাটসম্যানরা। সেখানে কিনা ২০ বলে শতক! ভাবতেই অবাক লাগে। কিন্তু এই অসাধ্য কাজকেই সাধন করে দেখিয়েছেন ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। বলতে গেলে আইপিএল শুরুর আগে নিজেকে মেলে ধরেছেন তিনি। সবাইকে নিজের রূপ দেখিয়ে দিলেন তিনি।

আজ শনিবার (২৪ মার্চ) কলকাতার জিকে মুখার্জী ট্রফিতে ব্যাট হাতে প্রতিপক্ষের বোলারদের তুলোধুনো করেন ঋদ্ধিমান। চলতি এই আসরটিতে তিনি মোহনবাগের হয়ে খেলছেন। তবে আশ্চর্যের ব্যাপার হল, ম্যাচটিতে ২০ বলের মধ্যে ১৮টি বাউন্ডারি হাঁকিয়েছেন তিনি। ১৪টি ছয় ও ৪টি চারে শতক তুলে নেন তিনি। যেখানে তার স্ট্রাইক-রেট ৫১০। এরই ফলে ৭ ওভারে ১০ উইকেটে জয় পায় তার দল মোহনবাগ।

নিজের ব্যাটিং সম্পর্কে এই উইকেটকিপার-ব্যাটসম্যান বলেন, ‘প্রথম থেকেই আনুভব করছিলাম বলে জায়গামতই মারতে পারব। তাই সুযোগটি নিয়েছি। রথম বল থেকে হিট করি। বল ব্যাটের মাঝখানে লাগছিল। রেকর্ড নিয়ে মাথা ঘামায় না। তবে আইপিএলের জন্য নানা ধরনের শর্ট মারার চেষ্টা করি।’

উল্লেখ্য, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৭ এপ্রিল পর্দা উঠবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১১তম আসরের। আর এ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের অরেঞ্জ জার্সিতে দেখা যাবে ঋদ্ধিমান সাহাকে। এবারের আসরের জন্য ৫ কোটি রুপিতে তাকে কিনে নেয় দলটি। তবে এর আগে কিংস এলিভেন পাঞ্চাবের হয়ে খেলেছিলেন তিনি।