৫ বছরের জন্য কারাদন্ডে দন্ডিতে হতে পারেন মড্রিচ

৫ বছরের জন্য জেলে যেতে পারেন ক্রোয়েশিয়ার অধিনায়ক এবং রিয়াল মিডফিল্ডার লুকা মদ্রিচের। তার বিরুদ্ধে অভিযোগ ছিলো মিথ্যা সাক্ষ্য দেওয়ার। আর এই মিথ্যা সুযোগের অপরাধেতার সর্বনিম্ন ৫ বছরের জল হতে পারে বলে জানিয়েছে ক্রোয়েশিয়ার গণমাধ্যমগুলো।

ডায়নামো জাগরেবের সাবেক সভাপতি দ্রাভকো মামিচের বিচারে মডরিচ মিথ্যা সাক্ষ্য দিয়েছিলেন বলে শুক্রবার অভিযোগ গঠন করেছে ক্রোয়েশিয়ার প্রধান আইন কর্মকর্তার কার্যালয়। কিন্তু ডায়নামো জাগরেবের সভাপতির সঙ্গে কি ঝামেলা মডরিচের? যারা খেলার খোঁজখবর রাখেন তারা জানেন, একটা সময় (২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত) ডায়নামো জাগরেবে খেলেছেন রিয়াল মিডফিল্ডার। সেখান থেকে টটেনহাম হটস্পার হয়ে ২০১২ সালে তিনি যোগ দেন রিয়াল মাদ্রিদে।

ক্রোয়েশিয়ার অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জানিয়েছে, গত বছরের জুনে দ্রাভকো মামিচসহ ডায়নামোর আরও তিন কর্মকর্তার বিপক্ষে মামলায় সাক্ষ্য দেন মড্রিচ। সেই মামলার তদন্তেই মড্রিচের বিরুদ্ধে মিথ্যা সাক্ষ্য দেয়ার অভিযোগ উঠেছে।

উল্লেখ্য যে, লুকা মদ্রিচ ১ বার ক্লাব ফুটবলের গোল্ডেন বল, ৬ বার ক্রোয়েশিয়ার সেরা ফুটবলার, ২ বার লা লীগার সেরা মিডফিল্ডার এবং ৩বার উয়েফা চ্যাম্পিয়ন লীগের দলে জায়গা পেয়েছিলেন।