৬৮ কেজি থেকে কিভাবে আজকের এই আলিয়া ?

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় কিশোরী আলিয়ার পদার্পণ। প্রথম ছবিতেই তার উপস্থিতি বেশ সাড়া ফেলে দর্শকদের মাঝে। কিন্তু এই ‘আলিয়া’ হয়ে উঠতে আলিয়া ভাটের নিজেরই অনেক ঘাম ঝরাতে হয়েছে। ৬৮ থেকে নিজের ওজনকে একেবারে কমিয়ে আনতে হয়েছে। জেনে নিন কীভাবে তিনি কমিয়েছেন ওজন।

পছন্দ ইয়োগা

নিয়মিত জিম তো রয়েছেই। এছাড়া আলিয়া ইয়োগার পেছনেই সময় ব্যয় করতে পছন্দ করেন। ইয়োগার বেশ কয়েকটি আসন তিনি অনায়াসেই করতে পারেন।

প্রতিদিনকার অনুশীলন

বিভিন্ন শারীরিক ব্যায়াম, নাচের অনুশীলন রয়েছে এ তালিকায়। সেই স্কুল জীবনেই নাচে হাতেখড়ি হয়েছিল তার। আর সপ্তাহে ৩ থেকে ৪ দিন জিমে যাওয়া চাই। কমপক্ষে ৪০ মিনিট বিভিন্ন ব্যায়ামের মধ্যে দিয়ে সেখানে সময় কাটে তার। যদিও আলিয়ার সহজ সরল স্বীকারোক্তি, ‘জিম আমার তেমন পছন্দ নয়। ইয়োগাই আমার পছন্দ।’ এছাড়াও সময় পেলে সাঁতারের পাশাপাশি সমুদ্র পাড়ে দৌড়াতে পছন্দ করেন তিনি।

অতঃপর ডায়েট চার্ট

আলিয়ার খাদ্যের পরিমাণটা সামান্যই। তবে যতটুকুই হোক হওয়া চাই পুষ্টিসমৃদ্ধ। যেমন- ওটমিল, পেঁপে, সালাদ, দই। তবে কার্বোহাইড্রেট, চিনি, অতিরিক্ত তৈলাক্ত খাবার থেকে নিজেকে একেবারেই বিরত রাখেন এই তারকা। এক কথায় যেকোনো জাঙ্ক ফুড বরাবরই এড়িয়ে চলেন।

সারাদিনের খাবার তালিকা

সকালটা শুরু করেন এক কাপ হারবাল চা অথবা চিনি ছাড়া কফি দিয়ে। সঙ্গে থাকে একটি ডিমের স্যান্ডউইচ। দুপুরের খাবার হিসেবে চাই সবজির সঙ্গে রুটি। বিকেলে প্রচুর পরিমাণে ফল আর রাতের খাবারে সাদা ভাত কিংবা রুটির সঙ্গে সবজি এবং মুরগি খান। আর প্রচুর পরিমাণে পানি তো রয়েছেই।

আলিয়ার বেশকিছু পছন্দের খাবার

সপ্তাহে একটা দিন তিনি রাখেন ইচ্ছেমত খাবার খাওয়ার জন্যে। এ সময়ে চকলেট, নুডলস খেতেও কোনও না নেই। আর পছন্দের খাবার হিসেবে খুব বেশি কিছু নয়। লেবু পানি, লাচ্ছি এ দুটোর কথাই জানালেন তিনি।

তথ্য: বোল্ডস্কাই