অবসর ভেঙ্গে আইপিএল দিয়ে ক্রিকেটে ফিরছেন শেবাগ!

আগামী ৭ এপ্রিল পর্দা উঠতে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১১তম আসরের। আর এ আসর দিয়ে অবসর ভেঙ্গে ক্রিকেটে ফিরছেন ভারতীয় দলের সাবেক ওপেনার ও কিংস ইলেভেন পাঞ্জাবের রধান কোচ বীরেন্দর শেবাগ। আজ রবিবার পাঞ্জাবের তরফ থেকে এক বিবৃতিতে এমনটিই জানিয়েছে দলটি।

আগামী ৮ এপ্রিল মোহালিতে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে মাঠে নামবে পাঞ্জাব। আর সেই ম্যাচেই মাঠে নামবেন শেবাগ। খবর তো এই কারণে সত্যি যে এটা কিংসের আনুষ্ঠানিক বিবৃতি এবং যা তারা দিয়েছে ১ এপ্রিল।

এ প্রসঙ্গে কিংস ইলেভেন পাঞ্জাব একটি বিবৃতিতে জানিয়েছে, ‘অবসর ভেঙে প্রথম ওই ম্যাচটিতে তাদের ব্যাটিং ওপেন করবেন শেবাগ। অ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে খেলবেন তিনি।’ তারা আরও জানিয়েছে, ‘এই সিদ্ধান্ত মোহালির ক্যাম্প থেকে এসেছে। যেখানে অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন, কোচ ব্র্যাড হজ এবং টিম ম্যানেজমেন্ট দীর্ঘ আলোচনার পর এই সিদ্ধান্ত নিতে পেরেছেন। ফ্র্যাঞ্চাইজিটির ক্রিকেট অপারেশন্সের ডিরেক্টর বীরেন্দর শেবাগও বৈঠকে উপস্থিত ছিলেন।’

আর শেবাগের এই খবর ভারতীয় যে মিডিয়া প্রকাশ করেছে তারা একই সঙ্গে একটি সতর্ক বার্তাও দিয়েছে। আর সেটি হল, পাঠক যেন এই খবর বিশ্বাস করার আগে এই দিনটা ১ এপ্রিল তা বুঝে নেয়। যার মানে এপ্রিল ফুল নামক যে টার্মটা আছে তা তাদেরকে মনে করিয়ে দেওয়া হয়েছে।

শেবাগের এমন খবর শুনে যুবরাজ সিং মন্তব্য করেন, শেবাগকে মাঠে দেখতে মুখিয়ে আছেন তিনি। আর পাঞ্জাবের এমন বিবৃতি যে এপ্রিল ফুলের মজা তা সবাই বুঝে গেছে। তবে আসরের শুরুর দিকে থাকছেন না ফিঞ্চ। কারণ ৭ এপ্রিল তার বিয়ে। আর সে দিনেই পর্দা উঠতে যাচ্ছে আইপিএলের।