ফুটবলের উচিত মেসিকে বিশ্বকাপ জিতানো

বার্সালোনার সাফল্যের চেয়ে মেসিকে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতানো ফুটবলের প্রয়োজন বলে মন্তব্য করেছেন স্বদেশী সাবেক তারকা হারনান ক্রেসপো। একই সাথে মেসি অল টাইম সেরাদের কাতারে চলে গেলেও আন্তর্জাতিক ফুটবলের ব্যর্থতার কারনে তার সেরাদের কাতারে যাওয়াকে প্রশ্নবিদ্ধ করছে বলেই মন্তব্য করেছেন সাবেক এই আর্জেন্টাইন তারকা।

পেলে এবং ম্যারডোনা অতিতে ব্রাজিল এবং আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছে। তাই মেসিকে তাদের কাতারে যেতে হলে অবশ্যই বিশ্বকাপ জিততে হবে বলেই মনে করেন ক্রেসপো।

যদিও ক্রেসপো মনে করেন মেসির নিজেকে প্রমান করার কিছু বাকি নেই। তবে এই গ্রীষ্মে রাশিয়ার বিজয়টি মানুষের তুলনায় বৃহত্তর ক্রীড়া সম্প্রদায়ের দ্বারা আরও স্বাগত জানানো হবে।

তিনি বলেন, ক্রুইফ বিশ্বকাপ কখনো জিতেনি। কিন্তু সে ইতিহাসের সেরা একজন। একই কথা প্রযোজ্য স্টেফানোর ক্ষেত্রেও। তবে মেসি তার নিজের জন্য এবং দেশের জন্য এবারের বিশ্বকাপটি জিতবে বলেই বিশ্বাস এই আর্জেন্টাইন তারকার।

এদিকে আর্জেন্টিনা দল নিয়ে কথা বলতে গিয়ে ক্রেসপো বলেন, কোন সন্দেহ নেই বিশ্বকাপে আর্জেন্টিনাকে নেতৃত্ব দিবে মেসি। অনেক তারকা আছে আর্জেন্টিনার। যদি আপনি ক্রস খেলাতে চান তাহলে ইকার্দি সেরা। যদি আপনি দ্রুত গতিতে পাস নির্ভর খেলতে চান তাহলে হিগুইন এবং অ্যাগুয়েরু সেরা। দিবালাসহ বাকি সব তারকা ইউরোপে সেরা ফর্মে আছে। তবে এসব কিছুই নির্ভর করবে সাম্পাওলি কি চায়।

ক্রেসপো বলেন, আমি এখনো বুঝতে পারিনা আমাদের পরিচয় কি। এখনো আমাদের অনেক তরুণ তারকা আছে। কিন্তু বিশ্বকাপের বাকি মাত্র ২ মাস।

আর্জেন্টিনার বিশ্বকাপ সম্ভাবনা নিয়ে ক্রেসপো বলেন, আর্জেন্টিনা প্রতিযোগিতাপূর্ন দল। আমি সাম্পাওলিকে কিছু বলতে চাইনা বা কে প্রথম একাদশে থাকবে , কে থাকবেনা সেসব বলতে চাইনা। এটা সাহায্য করার সঠিক সময় নয়। আমি শুধু জানি আমি বিশ্বকাপ ম্যাচ দেখব হয় টেলিভিশনে নাহয় মাঠে।

তিনি বলেন, আর্জেন্টিনার ভাগ্য নিজেদের হাতেই। গ্রুপ পর্বে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া বা নাইজেরিয়ার সাথে তাদের সমস্যা হওয়ার কথা না। সমস্যা আসবে নক আউট পর্ব থেকে। আমাদের গ্রুপ চ্যাম্পিয়ন হতে হবে এবং বুঝাতে হবে আমরাও ফেভারিট। কিন্তু এটাও মাথায় রাখতে হবে আমাদের চেয়ে ব্রাজিল, স্পেন, জার্মানী এক ধাপ এগিয়েই আছে।