বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ – bd24report.com
The news is by your side.

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ

0

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিটিউটে ১১টি পদে জনবল নিয়োগ দিচ্ছে। সব পদ মিলিয়ে সর্বমোট ২৬ জনকে নেয়া হবে। ইনস্টিটিউটে নিরাপত্তা কর্মকর্তা পদে একজনকে নেয়া হবে। প্রার্থীকে এসএসসি পাসসহ কোনো প্রতিষ্ঠানে নিরাপত্তামূলক বিষয়ে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত জুনিয়র অফিসারদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য।

সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ হবে একজনের। প্রার্থীকে বিএসসি পাস/ বয়ন প্রকৌশলীতে ডিপ্লোমা/ প্রকৌশলীতে ডিপ্লোমা অথবা দুই বছরের অভিজ্ঞতাসহ বয়ন কোর্সে সার্টিফিকেটধারী হতে হবে।

জুনিয়র ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে চারজনকে নেয়া হবে। প্রার্থীকে এইচএসসি পাসসহ কৃষি ডিপ্লোমাধারী হতে হবে। সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর হিসেবে নিয়োগ হবে একজনের। প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। সেই সঙ্গে টাইপিং এবং কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ১৩ জনকে নেয়া হবে। প্রার্থীকে এইচএসসি পাস হতে হবে। সেই সঙ্গে টাইপিং এবং কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে।

গ্রিন হাউজ সুপার পদে একজনের নিয়োগ হবে। প্রার্থীকে বিজ্ঞান শাখায় এইচএসসি অথবা এসএসসি পাস করা থাকতে হবে। এছাড়া এয়ারকন্ডিশন ও রেফ্রিজারেশন এর উপর ট্রেড কোর্স সার্টিফিকেট থাকা আবশ্যক। মেকানিক হিসেবে একজনকে নেয়া হবে। প্রার্থীকে সরকার অনুমোদিত ইনস্টিটিউট হতে সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড সার্টিফিকেট থাকতে হবে। বাস্তব অভিজ্ঞতাধারীদের অগ্রাধিকার দেয়া হবে। ওয়েল্ডার হিসেবে নিয়োগ দেয়া হবে একজনকে। প্রার্থীকে অষ্টম শ্রেণি পাসসহ সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স করা থাকতে হবে।

এছাড়া সহকারী মেশিন অপারেটর পদে একজন, অফিস সহায়ক পদে একজন, পরিচ্ছন্নতা কর্মী পদে একজন করে লোক নেয়া হবে। এই তিন পদের প্রার্থীদের সবারই বাস্তব অভিজ্ঞতাসহ পঞ্চম শ্রেণি পাস করা থাকতে হবে।

আবেদনের শেষ তারিখ : ৩০ এপ্রিল, ২০১৮

চাকরির বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন।

Leave A Reply

Your email address will not be published.