রিয়ালের কাছে পাত্তাই পেলনা লাস পালমাস

জাতীয় দলের হয়ে প্রীতি ম্যাচের ফর্ম লিগেও দেখাচ্ছেন তারকা ফুটবলাররা। লিভারপুলের হয়ে মোহাম্মদ সালাহ রেকর্ড করে ম্যাচ জিতিয়েছেন। রিয়াল মাদ্রিদের গ্যারেথ বেল একই ফর্ম দেখিয়েছেন লা লিগায়।করেছেন দুই গোল। বেলের পাশাপাশি ফর্মহীন করিম বেনজেমার গোলে লাস পালমাসের মাঠে ৩-০ ব্যবধানের বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।তাদের পারফরম্যান্সে যেন পাত্তাই পায়নি স্বাগতিক লাস পালমাস। ৩-০ গোলে তাদের পরাজিত করে লস ব্ল্যাঙ্কোসরা। যার দুই গোল পেনাল্টি থেকে আসে।

আগামী মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাসের মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। তাই তুলনামূলক দুর্বল লাস পালমাসের বিপক্ষে দলের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোআর অধিনায়ক সার্জিও রামোসকে বিশ্রামে রেখেই একাদশ সাজান জিদান।

ম্যাচের  প্রথমার্ধের ২৬ মিনিটে গ্যারেথ বেলের সৌজন্যেই প্রথম গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৩৯ মিনিটে পেনাল্টিতে গোল করে ব্যবধানদ্বিগুণ করেন করিম বেনজেমা। সেইসঙ্গে ক্যারিয়ারের ৪০০তম ম্যাচটাকেও স্মরণীয় করে রাখলেন রিয়াল মাদ্রিদের এই ফরাসি তারকা। রামোসের অনুপস্থিতিতে এদিন লস ব্ল্যাঙ্কোসদের অধিনায়কের ভারটাও ছিল তার কাঁধে।রামোস-রোনালদোবিহীন ম্যাচে লাস পালমাসের সঙ্গে দুর্দান্ত পারফরম্যান্স করেছে রিয়াল মাদ্রিদের বেল-বেনজেমার।

ম্যাচের ৫১ মিনিটে আবারও পেনাল্টি পায় রিয়াল মাদ্রিদ। সুযোগ মিস করেননি গ্যারেথ বেলও। দুর্দান্ত শটে নিজের দ্বিতীয় আর রিয়াল মাদ্রিদের তিন নম্বর গোলটি করেন তিনি। সেইসঙ্গে চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদও ওয়েলসের জার্সিতে সবধরনের প্রতিযোগিতামূলক ম্যাচে ১৭তম গোলটি করেন গ্যারেথ বেল। এ ব্যবধান ধরে রেখেই শেষ পর্যন্ত সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা।

এ জয়ের ফলে ৩০ ম্যাচ থেকে ৬৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে ৬৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৩০ ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে
বার্সেলোনা।