নরসিংদীতে মাদক বিরোধী শপত পাঠ করান জেলা প্রশাসক সৈয়দা ফারহানা আক্তার কাওনাইন

নরসিংদী প্রতিনিধী: নরসিংদীতে তরুণ প্রাণে, গড়বো দেশ যুক্তির গানে স্লোগানকে সামনে রেখে শপথ করে মাদক গ্রহণ না করার অঙ্গিকার করেছেন শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষ। এই জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উদ্যোগে আজ মঙ্গলবার সকার ১১ টায় জেলা প্রশাসক এর কার্যারয়ের সামনে এক মাদক বিরোধী সমাবেশে এই শপথ গ্রহণ করেন তারা।

শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক সৈয়দা ফারহানা আক্তার কাওনাইন । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লা আল মামুন। স্থানীয় স্কুল-কলেজের শিক্ষক, ছাত্র-ছাত্রী, ঈমাম, আনসার সদস্য, গ্রাম পুলিশ ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার সহস্রাধিক মানুষও অংশ নেন অনুষ্ঠানে। প্রধান সমন্বয়কারী হিসেবে অনুষ্ঠানটির দায়িত্ব পালন করেন নরসিংদী জেলা মাদক নিয়ন্ত্রন কর্মকর্তারা।

তিনি গনমাধ্যমকর্মী সাইফুলাম রুদ্রকে বলেন, মাদক পরিহারে সর্ব মহলকে উদ্ভুদ্ধকরণের উদ্দেশ্য থেকে মূলত এই অনুষ্ঠানের আয়োজন। আজ সকাল ১১ টার দিকে অনুষ্ঠানের শুরুতেই জাতীয় সঙ্গীতের পাশাপাশি মাদকবিরোধী সঙ্গীত পরিবেশিত হয়। সবশেষে নরসিংদী জেলা শিল্পকলায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তারা দীপ্ত শপথ গ্রহণ করে মাদক (বিড়ি-সিগারেটসহ যে কোনও ধরনের নেশা জাতীয় দ্রব্য) পরিহারের অঙ্গিকার করেন।

বক্তারা বলেন, দিন দিন মাদকাসক্তের সংখ্যা উদ্বেগজনকভাবে বেড়েই চলছে। এভাবে যদি বাড়তে থাকে তাহলে এক সময় প্রতিটি পরিবারেই মাদকাসক্ত ব্যক্তির উপস্থিতি দেখা যাবে। তখন প্রতিটি পরিবার এমনকি পুরো সমাজকে মাদকাসক্তের সমস্যা মোকাবেলা করতে হবে। মাদক নির্মূলে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কার্যকর উদ্যোগ নিতে হবে। পাশাপাশি সন্তানদের প্রতি আরও মনোযোগী হতে হবে বলেও বক্তারা জানান।

প্রসঙ্গত, নরসিংদী জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অফিসের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে এর আগেও গতবছরে মাদক গ্রহণ না করার শপথ নেয় নরসিংদী জেলাবাসী।