কোটার দাবীতে ভোলায় দলিতদের মানববন্ধন

ভোলা প্রতিনিধি: সরকারী চাকুরীতে কোটা নিশ্চিতের দাবীতে মানববন্ধন করেছে ভোলার দলিত সম্প্রদায়। বাংলাদেশ দলিত ও বি ত জনগোষ্ঠী অধিকার আন্দোলন (বিডিইআরএম) ভোলা জেলা শাখার আয়োজনে আজ ২৭ জুন (বুধবার) সকালে ভোলা জেলা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তব্য রাখেন, বিডিইআরএম ভোলার সভাপতি চন্দ্র মোহন ছিডু, সাধারন সম্পাদক স্বপন কুমার দে,সহ:সাধারন সম্পাদক নিতাই রবিদাস, সদর উপজেলা বিডিইআরএম সাধারন সম্পাদক গোপাল রবিদাস। মানববন্ধনে ভোলার বিভিন্ন অ লের কয়েক’শ দলিত সম্প্রদায়ের লোকজন অংশগ্রহন করেন ।

এসময় বক্তারা বলেন, দেশ ও সমাজের সেবায় দলিত সম্প্রদায়ের লোকজন বংশ পরম্পরায় কাজ করে যাচ্ছে। কিন্তু। কিন্তু সমাজের অন্য শ্রেনীর মানুষ অস্পর্শ বলে ঘৃনার চোখে দেখে। ২০১২ সালে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দলিতদের সুরক্ষার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছিলো। বিভিন্ন সরকারী স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা কর্মীপদে ৮০% কোটা নিশ্চিতের ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছিলো।

এবং অন্যান্য সরকারী চাকুরীতে শিক্ষিত দলিতদের কোটার নিশ্চিতের কথা বলেছিলো। কিন্তু তা বাস্তবে রুপ পায় নি। দলিত সম্প্রদায়ের নেতারা দলিত সম্প্রদায়ের স্বার্থ নিশ্চত এবং সংবিধান অনুযায়ী পূর্নাঙ্গ নাগরিক সুবিধা নিশ্চিত এবং তাদের কর্মসংস্থান সৃষ্টির জন্য কোটার রাখার জন্য প্রধানমন্ত্রীর হস্তখেপ কামনা করেন।