চট্টগ্রামে ৪২ মামলার ৮ আসামী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম রাঙ্গুনিয়ার ৯ জন শীর্ষ মাদক ব্যবসায়ীর মধ্যে অন্যতম এক মাদক সম্রাজ্ঞীসহ ৪২ মামলার ৮ জন পরোয়ানাভুক্ত আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (২৭ জুন) রাতব্যাপী বিশেষ অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে মাদক সম্রাজ্ঞী সায়রার কাছে ২শত গ্রাম গাজা, অন্য এক মাদক ব্যবসায়ীর কাছে ১০ লিটার চোলাই মদ জব্দ করা হয় ও এক জনের বিরুদ্ধে ১২টি বন আইনে মামলা রয়েছে । বৃহস্পতিবার (২৮ জুন) সকালে গ্রেফতারকৃত ৮ আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়।

রাঙ্গুনিয়া থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঞা বলেন, ‘রাঙ্গুনিয়ায় বিশেষ অভিযানকালে শীর্ষ মাদক সম্রাজ্ঞী উপজেলার চন্দ্রঘোনা-কদমলী ইউনিয়নের নবগ্রাম ফেরীঘাট এলাকার দেলোয়ার হোসেনের স্ত্রী সাহারা বেগমকে (৪৮) গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে ২শত গ্রাম গাজা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে ২০০৫ সালে মাদক আইনে মামলা রয়েছে।

চট্টগ্রাম পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকার বিধু ভূষণ বর্ধনের পুত্র কেশব বর্ধনকে (৩৫) শরীরের মধ্যে বিশেষ কায়দায় বেধে রাঙ্গুনিয়ায় চোলাই মদ বিক্রিকালে ১০ লিটার চোলাই মদ সহ গ্রেফতার করা হয়। এছাড়াও দীর্ঘদিন ধরে পলাতক থাকা ১২টি বন মামলার আসামী রাজানগর ইউনিয়নের ঠান্ডাছড়ি এলাকার আবদুস সোবহানের পুত্র আবদুল কাদেরকে (৪০) গ্রফতার করা হয়েছে।

গ্রেফতারকৃত অন্যান্য আসামীরা হল চন্দ্রঘোনা হাজী পাড়া এলাকার মোহাম্মদ আলীর পুত্র মো. ইলিয়াছ (৪০), রাঙ্গুনিয়া পৌরসভার মুরাদনগর এলাকার মোহাম্মদ খাঁনের পুত্র মো. লিটন খাঁন (৩০), কোদালা ইউনিয়নের জংগল কোদালা এলাকার মৃত বদিউজ্জামানের মেয়ে কামরুন নাহার (৪৫), পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া গ্রামের ভূষণ বড়ুয়ার পুত্র রুবেল বড়ুয়া (২৫), তার বড় ভাই সঞ্জিত বড়ুয়া (৩০)।

আটককৃত এসব আসামীর বিরুদ্ধে মারামারি, চেক জালিয়াতি, ভূমি সংক্রান্ত বিরোধ সহ বিভিন্ন মামলা রয়েছে।