ডিমলায় ভারত থেকে ফেনসিডিল আনার সময় আটক ৪

নীলফামারী প্রতিনিধি : নীলফামারীর ডিমলা উপজেলায় তিস্তা নদীতে নৌকায় করে ফেনসিডিল নিয়ে আসার সময় ৪ জনকে আটক করেছে পুলিশ ও বিজিবি। বুধবার দুপুরে তাদের আটক করা হয়।

আটকৃতরা হলেন- ডিমলা উপজেলার পূর্ব ছাতনাই ইউনিয়নের ফুলছড়ি পাড়ার মফিজ উদ্দিনের ছেলে রহুল আমিন (২৫), মোতালেব হোসেনের ছেলে মনির (১৯), মহির উদ্দিনের ছেলে কামাল (১৮) ও হাকিমুদ্দিনের ছেলে মনজুরুল।

বিজিবি ও পুলিশ জানায়, নীলফামারীর ডিমলায় কিসামতের চর থেকে পূর্ব ছাতনাই ইউনিয়নের ছাতনাই গ্রামের তিস্তা নদী দিয়ে চোরাকারবাড়ী দল ফেনসিডিল নিয়ে আসছে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি ও পুলিশ অভিযান চালায়।

অভিযানের বিষয়টি টের পেয়ে চোরকারবাড়ীরা ফেনসিডিলের চালান নদীতে ফেলে দিয়ে তারাও ঝাঁপিয়ে পড়ে। এ সময় পুলিশ ও বিজিপির নৌকা দিয়ে অভিযান চালিয়ে রহুল আমিন, মনির, কামাল ও মনজুরুলকে আটক করে। এ সময় নদীতে ফেলে দেয়া ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। আটকরা ২শ বোতল ফেনসিডিল নিয়ে আসার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছে।

পূর্ব ছাতনাই ইউপি চেয়ারম্যান প্রভাষক আব্দুল লতিফ খান বলেন, আটককৃতরা গোপনে ভারত থেকে ফেনসিডিল এনে ব্যবসা চালিয়ে আসছিল। বিষয়টি টেরে পেয়ে প্রশাসনকে অবগত করা হয়। পরে ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ ফেনসিডিলসহ ৪ জনকে আটকের বিষয়টি নিশ্চিত করেন।