নন্দীগ্রামে হাটের জায়গা দখল করে পাকা ঘর নির্মান

বগুড়া প্রতিনিধি: বগুড়ার নন্দীগ্রামে সরকারি জায়গা জবরদখল করে পাকা ঘর নির্মান করছে ভূমি দস্যুরা। উপজেলার বুড়ইল ইউনিয়নের দাসগ্রাম হাটের জায়গা দখল করে পাকাঘর নির্মানের মহোৎসব চলছে দীর্ঘদিন ধরে। কোন ভাবেই থামছে না হাটের জায়গা দখল করে ঘর নির্মান। যার কারণে উক্ত হাটের জায়গা সঙ্কট সৃষ্টি হচ্ছে। এতে করে উক্ত হাটের ক্রেতা-বিক্রেতাদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সোমবার বিকেলে সরেজমিনে গিয়ে হাটের জায়গায় পাকা ঘর নির্মানের দৃশ্য দেখা যায়। স্থানীয়রা জানান, গত শনিবার গীভর রাত থেকে দাসগ্রামের আব্দুর রহমানের ছেলে আবুল কালাম হাটের জায়গায় পাকা দোকানঘর নির্মাণ কাজ শুরু করেছে। পাকা ঘর নির্মান করতে নিষেধ করা হলেও সবার বাধা উপেক্ষা করে প্রভাব খাটিয়ে সরকারী জায়গায় ঘর নির্মান করছে আবুল কালাম।

ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা উম্মে সালমা লাকী’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছাঃ শারমিন আখতার জানান, বিষয়টি আমার জানা নেই। তবে সরকারী জায়গায় দখল করে ঘর নির্মান করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।