শাহজাদপুরে ভন্ড পীরের বাড়ি থেকে খদ্দের সহ পতিতা গ্রেফতার

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ডায়া পূর্বপাড়া গ্রামের আব্দুল কাদের ফকির ওরফে টনক খুলু নামের এক বাউল তরিকার ভন্ড পীরের বাড়ি থেকে পুলিশ খদ্দেরসহ এক পতিতাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে ওই ভন্ড পীর এ পতিতাকে নিয়ে তার বাড়ির একটি ঘরে ফুর্তি করার সময় আপত্তিকর অবস্থায় এলাকাবাসির হাতে ধরা পরে।

এ সময় অপর একটি ঘর থেকে ওই পীরের এক সাগরেদকে পতিতা নিয়ে ফুর্তি করার সময় আপত্তিকর অবস্থায় তারা আটক করে পুলিশে খবর দেয়। এ খবর ছড়িয়ে পড়লে শত শত গ্রামবাসি সেখানে এসে ভিড় করে। এরমধ্যে পুলিশ ঘটনাস্থলে উপস্তিত হওয়ার আগেই ওই ভন্ডপীর ও এক পতিতা সবার নজর এড়িয়ে রাতের অন্ধকারে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে এক পতিতা ও এক খদ্দেরকে আটক করে থানায় নিয়ে যায়। এরা হল,শাহজাদপুর উপজেলার শরিষাকোল গ্রামের মন্টু মন্ডল (৪৭) ও মাগুড়া জেলার মোহাম্মদপুর থানার কানুটিয়া গ্রামের মোনা মিয়ার মেয়ে সাবানা খাতুন(২৫)।

শাহজাদপুর থানার এসআই সাচ্চু বিশ্বাস বাদী হয়ে এদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। শনিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে বলে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ খাজা গোলাম কিবরিয়া নিশ্চিত করে বলেন, পতিতা ও খদ্দের জনতার হাতে আটক হলে ও ভন্ডপীর ও অপর এক পতিতা পালিয়ে যাওয়ার ঘটনা রহস্যজনক। তাদের উৎকোচের বিনিময়ে ছেড়ে দেয়া হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

এলাকাবাসি জানায়, পোরজনা গ্রামের আব্দুল কাদের ফকির ওরফে টনক খুলু সেখান থেকে বিতারিত হয়ে একযুগ আগে এই ডায়া গ্রামে বসতি স্থাপন করেন। এরপর এ গ্রামের কিছু প্রভাবশালীর সহযোগীতায় বাউল তরিকার পীর ব্যবসা শুরু করেন। এর পর থেকে তার বাড়িতে দূর দূরান্ত থেকে মুরিদ বেশে পতিতা ও খদ্দেরের আনাগোনা শুরু হয়।

ধীরে ধীরে তার সন্তানেরাও এ ব্যবসায় জড়িয়ে পড়ে। সম্প্রতি তারা মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়লে গ্রামে বহিরাগত মাদকসেবীর আনাগোনা চরম হারে বেড়ে যায়। এতে এ গ্রামের নিরিহ পরিবারের বউ-ঝি ও সন্তানেরা চরম নিরাপত্তাহীনতার মধ্যে পরে। এ থেকে তারা রক্ষা পেতে এ দিন রাতে গ্রামবাসি তাদের হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করে বলে এলাকাবাসি জানিয়েছে।

অপর দিকে শনিবার দুপুরে ডায়া পূর্বপাড়া গ্রামে গিয়ে দেখা যায়,বাউল তরিকার ভন্ড পীর আব্দুল কাদের ফকির ওরফে টনক খুলু তার বাড়ির নিজ ঘরেই তিনি বসে আছেন। কথা হয় তার সাথে। এ ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি পুরো ঘটনা অস্বীকার করে বলেন, তার বাড়িতে কোনরূপ পতিতাবৃত্তি ও মাদক ব্যবসা করা হয় না। আটক দুই ব্যক্তিকে এলাকার কতিপয় বখাটে যুবক ধাওয়া করলে তারা প্রাণ বাঁচাতে দৌড়ে এসে তার বাড়িতে আশ্রয় নেয়।

তিনি এ দুই অসহায় ব্যক্তিকে তাদের হাত থেকে রক্ষার্থে তার ঘরে আশ্রয় দেন। আর এ ঘটনাকে কেন্দ্র করে এ গ্রামের কিছু ব্যক্তি তার সম্পর্কে এ ধরণের মিথ্যা প্রপাগান্ড ছড়িয়ে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করছে। তার এ অভিযোগ অস্বীকার করে এ গ্রামের আব্দুল মতিন,সরোয়ার হোসেন, আবু জাফর ও নূর মোহাম্মদ নূরু গ্রামের লোকজন তাদের আপত্তিকর অবস্থায় হাতেনাতে ধরে পুলিশে সোপর্দ করেছে। তার সমস্ত অপকর্ম ঢাকতে সে এসব মিথ্যার আশ্রয় নিয়েছে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।