নরসিংদীতে জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন- ২০০৯ সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণের শুভ উদ্বোধন

নরসিংদী প্রতিনিধি: তথ্য অধিকার আইনকে ব্যাপক জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে নরসিংদী জেলা প্রশাসক কার্যালয়ে সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়। এ সময় নরসিংদী জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন- ২০০৯ সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণ শুভ উদ্বোধন করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( উন্নয়ন ও আইসিটি) জনাব মোঃ সেলিম রেজা এবং আরো উপস্থিত ছিলেন নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন ও সরকারি দায়িত্বপ্রাপ্ত বিভিন্ন কর্মকর্তা।

উদ্বোধনী বক্তব্যে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( উন্নয়ন ও আইসিটি) জনাব মোঃ সেলিম রেজা বলেন, সরকারের লক্ষ্য পূরণ করতে হলে অবশ্যই সরকারি কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণ নিতে হবে এবং খুব তাড়তাড়ি অনলাইন সম্পর্কে জানতে হবে।

এসময় তিনি আরো বলেন, নরসিংদীতে ইতিমধ্যে জেলা প্রশাসকের কার্যালয় সহ সকল দপ্তরগুলোতে সরকারি কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষনের প্রতি ব্যাপক জোড় দিতে বলা হয়েছে। কারণ বর্তমান সময়ে সরকারের ডিজিটাল দেশ গড়ার লক্ষ্যকে বাস্তবায়ন করতে হলে সরকারি কর্মকর্তাদের অবশ্যই অনলাইন কাজের প্রতি ধারণা থাকতে হবে।

নরসিংদী জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন- ২০০৯ সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণ শুভ উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন বলেন, বর্তমান সরকার উন্নয়নের ধারাকে ধরে রাখতে সরকারি কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষনের প্রতি ব্যাপক জোড় দিতে বলেছেন।

অপরদিকে নরসিংদী জেলার ৬ টি উপজেলার ৭২ টি ইউনিয়নের সাধারণ মানুষ বর্তমানে খুব সহজেই অনলাইনের মাধ্যমে পর্চার আবেদন, বিদ্যুৎ মিটারের আবেদন সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্যাদি নিমিষেই পেয়ে যাচ্ছে। আর এটি কেবল অনলাইনের মাধ্যমেই সম্ভব।

আর তাই নরসিংদী জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন- ২০০৯ সরকারি দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষণ শুভ উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে অতিরিক্ত বিভাগীয় কমিশনার ( উন্নয়ন ও আইসিটি) জনাব মোঃ সেলিম রেজা এবং জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন সকল সরকারি কর্মকর্তাদের অনলাইন প্রশিক্ষনের প্রতি ব্যাপক জোড় দিতে বলেছেন।