নরসিংদীতে হঠাৎ বৃষ্টিতে দুর্ভোগে ঘরমুখী-কর্মমুখী সাধারন মানুষ- ফলসহ সবজি বিক্রি করতে পারছে না কৃষকেরা

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে সকালে কর্মস্থলের উদ্দেশ্যে বাসা থেকে রাস্তায় নেমে বৃষ্টির কবলে পড়েছেন অনেকে। এই কারণে নানা দুর্ভোগে পড়তে হচ্ছে তাদেরকে।

হঠাৎ এই বৃষ্টি বেড়ে যাওয়ার কারণে নরসিংদীর বিভিন্ন ভাঙ্গা রাস্তায় পানি জমে গেছে। ফলে অটোরিক্সা সহ ছোটখাট যানবাহন গুলি প্রায়ই দূর্ঘটনার কবলে পড়ছে।

রাস্তায় যানজট দেখা না দি‌লেও গাড়ির গ‌তি ক‌মে বিশেষ করে বাড়িফেরা যাত্রী‌দের দু‌র্ভোগ বা‌ড়ি‌য়ে দি‌য়ে‌ছে। ফলে কর্মজীবি মানুষেরা তাদের নির্দিষ্ট কাজগুলো সঠিক সময়ে করতে না পেরে ঘরে বসে সময় কাটাচ্ছে।

অপরদিকে নরসিংদীর ৬টি উপজেলার ২৪ টি ইউনিয়নের প্রতিটি গ্রামের মানুষ বৃষ্টির কারণে অনেক ক্ষতির সম্মুখীন হয়েছে। অধিকাংশ মানুষ তাদের কর্মস্থলে যোগদান করতে পারছে না। এতে তাদের পরিবারের উপর এর প্রভাব পড়ছে।

শিবপুর উপজেলার জয়নগর থেকে আসা কাশেম মিয়া (৩৮), ফজলু মিয়া (৪৫) সহ অধিকাংশ কৃষক আজ শনিবার চৈতন্য বাস ষ্ট্যান্ডে গনমাধ্যম কর্মী সাইফুল ইসলাম রুদ্রকে জানান, যশোর বাজারে বড় হাট হওয়ায় তারা অতি বৃষ্টির কারণে লটকন ও কাঠাল নিয়ে যশোর বাজারে যেতে পারছে না।

ফলে তারা আশঙ্কা করছে তারা এই ফলগুলোর সঠিক সময়ে বিক্রি করতে না পারলে তাদের ভীষণ ক্ষতি হয়ে যাবে। এতে করে তারা পরিবার নিয়ে অনেক দুভোর্গে পড়ে যাবে।

অন্যদিকে আশঙ্কা করা যাচ্ছে যে, আজ বিকালের দিকে বৃষ্টি কিছুটা কমে গেলে হাট-বাজারে লোকজনের আবাস মিলবে। তবে বৃষ্টির কারণে থেমে থেমে গাড়ি চলাচল করলেও এখনও কোনো যানজট না থাকায় কিছুটা চিন্তামুক্ত এ জেলার মানুষ।