শ্রীমঙ্গলে ব্রাজিল সমর্থকদের বিশাল মোটর র‍্যালি

0

শ্রীমঙ্গল, মৌলভীবাজার প্রতিনিধি: সমর্থকের হিসাব করলে দেশে ব্রাজিল আর আর্জেন্টিনার সমর্থকই সবচেয়ে বেশি। বিশ্বকাপ মৌসুম আসলেই এই দুই ফুটবল পরাশক্তির মধ্যে শুরু হয় এক অঘোষিত প্রতিযোগীতা। কেউবা নিজের দলের বিশাল পতাকা উড়িয়ে প্রকাশ করে নিজের ভালোবাসা আবার কেউ নিজের বাড়িটিকেই ভালবাসার দলের পতাকার রঙ্গে রাঙ্গিয়ে তোলে, সামাজিক যোগাযোগ মাধ্যম দুই দলের তর্কে বিতর্কে হয়ে ওঠে সরগরম।

ব্রাজিল বিশ্বকাপ জিতেছে ৫ বার আর আর্জেন্টিনা ২ বার। কাপের হিসেবে আর্জেন্টিনা বেশ পিছিয়ে কিন্তু বাংলাদেশে এই দুই দেশের সমর্থকের সংখ্যা হিসেব করলে ফলাফল হয়ত সমান সমান হবে। সারাদেশের মত মৌলভীবাজেরর শ্রীমঙ্গলে লেগেছে বিশ্বকাপের আমেজ।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের কোয়াটার ফাইনাল খেলা শুরু হওয়ার ৮ ঘন্টা আগে ০৬ জুলাই শুক্রবার বিকেলে প্রায় দেড় শতাধিক মোটর সাইকেল আর দুইটি পিক আপ ভ্যানের বিশাল র‍্যালি নিয়ে শুরু হয় ব্রাজিল সমর্থকদের মোটর র‍্যালি।

র্যালিটি শ্রীমঙ্গলস্থ শান্তিবাগ এলাকার পয়েন্ট থেকে শুরু হয়ে নতুন বাজার, ষ্টেশন রোড, কলেজ রোড, মৌলভীবাজার রোড, হবিগঞ্জ রোড, মিশন রোডসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ পুনরায় শান্তিবাগ পয়েন্টে এসে শেষ হয়।

এসময় রাস্তায় পথচারীদের মধ্যে ব্রাজিল ফ্যানদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মত। এবারেএ বিশ্বকাপের নক আউট পর্ব থেকে আর্জেন্টিনা বিদায় হয়েছে। তাদের পার্ফরমেন্সে অনেকটাই মনঃক্ষুণ্ণ আর্জেন্টাইন ফ্যানরা, এদিকে ব্রাজিল কোয়াটার ফাইনালে উঠেছে এইবার নেইমার তার সমর্থকদের মন কিভাবে রক্ষা করে সেটাই দেখার পালা। আজ শুক্রবার রাত ১২ টায় ব্রাজিল বনাম বেলজিয়াম কোয়াটার ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.