সরকারি ই-মেইলে বেসরকারি হাসপাতাল বন্ধের বিজ্ঞপ্তির ঘটনায়

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) সরকারি ই-মেইল ব্যবহার করে বেসরকারি হাসপাতালে চিকিৎসাসেবা বন্ধের প্রেস বিজ্ঞপ্তি পাঠানোর ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করেছে চমেক কর্তৃপক্ষ। মেডিসিন বিভাগের অধ্যাপক ডা.অশোক দত্তকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে।

কমিটির রিপোর্টের ভিত্তিতে দায়ী ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। মঙ্গলবার (১০ জুলাই) বিষয়টি নিশ্চিত করে চমেকের অধ্যক্ষ প্রফেসর ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর। বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির কাজে চমেকের সরকারি ই-মেইল ব্যবহারের বিষয়টি অত্যন্ত দুঃখজনক মন্তব্য করে বলেন, এ ঘটনায় কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।

Advertisement

উল্লেখ্য, রোববার (০৮ জুলাই) নগরের বেসরকারি হাসপাতালগুলোর অনিয়ম ঠেকাতে র‌্যাব, স্বাস্থ্য অধিদফতর ও ওষুধ প্রশাসন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। এ সময় হঠাৎ করে নগর ও জেলায় স্বাস্থ্যসেবা প্রদান বন্ধ ঘোষণা করে বেসরকারি হাসপাতালগুলো।

রোববার (০৮ জুলাই) বিকেল ৫টা ৪ মিনিটে এ ঘোষণা গণমাধ্যমে পাঠানো হয় চট্টগ্রাম মেডিকেল কলেজের সরকারি ইমেইল (পসপ@ধপ.ফমযং.মড়া.নফ) থেকে। প্রেস বিজ্ঞপ্তির নিচে ‘বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান সমিতির’ সভাপতি পরিচয়ে ডা. আবুল কাশেমের নাম ছিল।