হরিপুরে ঘুষ, অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে ‘গণশুনানী’ অনুষ্ঠানে দুদক কমিশনার

মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: দুর্নীতি সমাজের রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে বলে মন্তব্য করেছেন দুদক কমিশনার এ এফ এম আমিনুর ইসলাম।

তিনি দেশের বিভিন্ন প্রতিষ্ঠানের ঘুষখৈার ও দুর্নীতি বাজদের উদ্দেশ্যে বলেন, এখনো সময় আছে সর্তক হোন নইলে আপনাদের জন্য কঠিন পরিণতি অপেক্ষা করছে। কেউ ঘুষ চাইলে ঘুষ না দিয়ে দুদকের হটলাইন-১০৬ এ অভিযোগ করার অনুরোধ করেন তিনি।

রবিবার (২৯ জুলাই) সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সরকারি বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের নানা অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে গণশুনানী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গণশুনানীতে ১৬জন ভুক্তভোগী সংশ্লিষ্ট অফিসসমূহের বিভিন্ন হয়রানী ও অনিয়মের অভিযোগের মধ্য হতে বেশ কয়েকটি অভিযোগ তাৎক্ষণিকভাবে নিষ্পত্তির ব্যবস্থা করা হয়। কিছু অভিযোগ নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেওয়া হয়েছে।

দুদক কমিশনার আমিনুর ইসলামের উপস্থিতিতে উপজেলার ভূমি অফিস, সাব-রেজিস্ট্রি অফিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রা, পল্লীবিদ্যুৎ অফিস, সেটেমেন্ট অফিস, এর বিরুদ্ধে অভিযোগ উঠে এবং নিষ্পত্তির ব্যবস্থা নেন।

উক্ত গণশুনানীতে উপস্থিত ছিলেন (প্রতিরোধ ও গণচেতনতা) মনিরুজ্জামান, বিভাগীয় পরিচালক (রাজশাহী) আব্দুল করিম, হরিপুর উপজেলা নির্বাহী অফিসার এম. জে আরিফ বেগ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি সেলিম রেজা তালুকদার। গণশুনানি অনুষ্ঠান পরিচালনা করেন উপ-পরিচালক স্থানীয় সরকার ঠাকুরগাঁও ড,এ,কে, আজাদুর রহমান,

এছারাও উপস্থিত ছিলেন, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সুশিল সমাজের প্রতিনিধি এবং জনসাধারণ। মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও