আগামী ৮ আগস্ট কুবিতে প্রথম সায়েন্স ফেস্টিভাল

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথম বারের মত “সায়েন্স ফেস্টিভাল-২০১৮” অনুষ্ঠিত হচ্ছে। কুমিল্লা ইউনিভার্সিটি সায়েন্স ক্লাবের আয়োজনে আগামী ০৮ আগস্ট (বুধবার) এটি অনুষ্ঠিত হবে। সংগঠনটির সভাপতি ওবায়দুল হক অবি ও সাধারণ সম্পাদক কাউছার হামিদ জীবন স্বাক্ষরীত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞানের হাত ধরে আমাদের স্বপ্নের ঢিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠিত হচ্ছে, তাই বিজ্ঞানকে জানতে, তার অবদানকে উদযাপন করতে এবং বিজ্ঞানের বিভিন্ন শাখাকে একত্রিত করার জন্যই এই সায়েন্স ফেস্টিভাল। আগামী ৮ই আগষ্ট অনুষ্ঠেয় এই সায়েন্স ফেস্টিভালে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন্ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান আলোচক থাকবেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন প্লাজমা ফিজিক্স বিভাগের প্রধান ও বিশিষ্ঠ বিজ্ঞানী ড. মোঃ খাইরুল ইসলাম প্রমুখ।

সায়েন্স ক্লাবের এ আয়োজন সফল করতে ও শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনসহ যাবতীয় কাজের সুবিধার্থে মোঃ আল ইমরানকে আহবায়ক ও তন্ময় কুমার সরকারকে সদস্য সচিব করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। রেজিস্ট্রেশনসহ যাবতীয় তথ্য ০১৬২০৪৩০৫৫৯ ও ০১৬৩৬৭৩৪৪০১ এ নাম্বারে পাওয়া যাবে।