চট্টগ্রামে কোটি টাকা দামের গাড়ি পরিত্যক্ত দেখিয়ে আয়ত্বে নেওয়া চেষ্টা

জে.জাহেদ,চট্টগ্রাম ব্যুরোঃ প্রায় দুই কোটি টাকা দামের গাড়ির দরজাসহ বিভিন্ন পার্টস খুলে অযোগ্য ঘোষণার চেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর গোপন সংবাদের ভিত্তিতে গাড়িটি আটক করতে সক্ষম হয়েছেন।

মঙ্গলবার (৩১ জুলাই) শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তারা গাড়িটি আটক করেন।

শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী কমিশনার আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত ১১ ‍জুলাই বিকেল সাড়ে পাঁচটায় নগরের বায়েজিদ মোড়ের টেক্সটাইল শিল্প এলাকার একটি অনিবন্ধিত গ্যারেজে অভিযান পরিচালিত হয়। সেখানে ভোলা-ঘ-১১-০০৩৬ নম্বরের গাড়িটি প্রাথমিক ভাবে আটক করা হয়।

গাড়িটি ১৯৯৮ সালে তৈরি ২৫০০ সিসির ল্যান্ড রোভার ডিফেন্ডার। যার আনুমানিক মূল্য শুল্ককরসহ ১ কোটি টাকা ৭৫ লাখ টাকা। তিনি জানান, ওই গ্যারেজের মালিক তাসনিম মাহমুদের কাছে লিখিতভাবে গাড়িটি জিম্মায় রাখা হয়।

পরে শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা আমদানি করা গাড়িটির সব দলিলাদি যাচাই বাছাই ও পর্যবেক্ষণ করে গোপন সংবাদের সত্যতা সম্পর্কে নিশ্চিত হওয়ায় গাড়িটি মঙ্গলবার চূড়ান্তভাবে আটক করেন। আটক মামলা নম্বর-০৭।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, শুল্ক গোয়েন্দা কর্তৃক গাড়িটির চোরাচালানের বিষয়ে তদন্তকাজ শুরু করায় মালিকপক্ষ গাড়িটি ওই গ্যারেজে নিয়ে এসে দরজা এবং অন্যান্য পার্টস বিভক্ত করে স্ক্র্যাপ করার চেষ্টা করেছিল বলে জানা যায়।