চলন্ত সিলিং ফ্যান পড়ে ভোলায় কিন্ডার গার্টেনের ২ শিশু আহত

গোপাল চন্দ্র দে,ভোলা প্রতিনিধি: ভোলা শহরের সূর্যমুখী কিন্ডার গার্টেন স্কুলে চলন্ত সিলিং ফ্যান খুলে পড়ে কেজি শ্রেণির ২ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছে। আজ শনিবার সকাল ১০টার দিকে ওই শিক্ষা প্রতিষ্ঠানে এই দুর্ঘটনা ঘটেছে। আহতরা হচ্ছে অসীম আচার্যের মেয়ে বসুধা আচার্য (৭) এবং সোহানা (৭)। দুর্ঘটনার পরে দ্রুত আহতদেরকে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

অভিযোগ রয়েছে ওই শিক্ষা প্রতিষ্ঠানে ইতোপূর্বে একই ঘটনা ঘটে । কিন্তু প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের নতুন করে ফ্যান দেয়নি। পুরাতন লক্কর ঝক্কর মার্কা ফ্যান দিয়েই শিশুদের ক্লাশ করানো হয়। অপরদিকে এ ঘটনায় স্কুলের অন্যান্য ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র ও অভিভাবকরা জানান, প্রতিদিনের মতো শনিবারও স্কুলের ছাত্র ছাত্রীরা ক্লাশ করছিলো। সকাল ১০ টার দিকে কেজি জিনিয়া শাখার ক্লাশে হঠাৎ করে সিলিং ফ্যানটি খুলে পড়ে যায়। এ সময় ক্লাশের ছাত্রী বসুধা আচার্যর ঠোট মুখ ও গাল কেটে যায়। আর সোহানার মাথায় আঘাত লাগে।

এ সময় দ্রুত ওই ছাত্রীদেরকে অভিভাবকরা ভোলা সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়। বসুধা আচার্য’র মুখে চারটি সেলাই দেয়া হয়েছে। এদিকে অভিযোগ রয়েছে, শহরের প্রান কেন্দ্রে অবস্থিত অনেক পুরাতন এই বিদ্যালয়টি চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে চলে আসছে। কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোন নজরদারি নেই।

এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষিকা ইমরোজ সিদ্দিকী বলেন, গত এক মাস আগে স্কুলে সব ফ্যান সংস্কার করা হয়েছে। কাল রবিবার অন্য ফ্যান গুলো পরীক্ষা নিরীক্ষা করা হবে। ভোলা মডেল থানার ওসি মোঃ ছগির মিয়া সাংবাদিকদের জানান, বিষয়টি আমি শুনেছি তবে কেউ এখনো কোন অভিযোগ করেনি।