ঠাকুরগাঁওয়ে বেড়ে চলছে মাদকের ভয়াবহতা

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি: সারা দেশে মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান চললেও ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী, হরিপুর, রানীশংকৈল, পীরগঞ্জে মাদকের ভয়াবহতা দিন দিন বেড়েই চলছে। ফেন্সিডিল গাঁজা ও ইয়াবায় আসক্ত হচ্ছে স্কুল-কলেজের তরুণরা। বৃদ্ধ, বয়স্ক ও উঠতি বয়সের যুবকেরা জড়িয়ে পড়ছে মাদকের ভয়াবহ জালে। উদ্বিগ্ন হয়ে পড়েছেন সচেতন অভিভাবকরা।

রাজধানী ঢাকার সাথে যোগাযোগের জন্য অন্যতম পথ হচ্ছে বালিয়াডাঙ্গী-রাণীশংকৈল-পীরগঞ্জ পথ। উত্তরাঞ্চল থেকে এই পথ হয়েই অধিকাংশ মাদক রাজধানীতে পৌঁছে বলে জানা গেছে। আর মাদক আনা-নেয়ার ক্ষেত্রে বৈরচূনা-ফরিকগঞ্জ-কোচল বর্ডার ট্রানজিট হিসেবে ব্যবহৃত হচ্ছে মাদক ব্যবসায়ীদের কাছে।

এতে খুব সহজেই সেবনের জন্য মাদকদ্রব্য পৌছে যাচ্ছে পীরগঞ্জের তৃণমূল পর্যন্ত। বাড়ছে মাদকসেবীদের সংখ্যা। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সেবনকারী জানান, নানারকম ওষুধ, ট্যাবলেট, সিরাপ মিশিয়ে খেলে ঘুম ঘুম ভাব হয়, ঝিমুনি আসে, অন্যরকম লাগে, এজন্যই এসব সেবন করি।

অনুসন্ধানে জানা যায়,পীরগঞ্জ থেকে সব চেয়ে বড় হাজার হাজার পিচ ইয়াবা ও ফেন্সিডিলের চালান আসে ফকিরগঞ্জ ফাটারহাট থেকে দেহানগর হয়ে ভেবরা বোর্ডহাটে এক বড় মাদক ব্যবসায়ীর হাত দিয়ে যা ঢাকাসহ বিভিন্ন স্থানে পাঠানো হয়। স্থানীয়রা আরো জানায়, দামিদামি কার,মাইক্রো,এম্বুলেন্স দিয়ে এই মরণব্যাধি মাদক সাড়া দেশে ছড়িয়ে পড়ছে।

পীরগঞ্জের প্রায় ১০-১৫টি স্পটে ফেনসিডিল, গাঁজাসহ বিভিন্ন মাদকদ্রব্য বিক্রি হচ্ছে। এসব স্পট থেকে সহজেই সংগ্রহ করা যাচেছ মাদকদ্রব্য। সিনুয়া বাজার, গদাগাড়ি বাজার,বলাইর,বর্থপালিগাঁও,বৈরচুনা,ভেবরা বোর্ডহাট, ফকিরগঞ্জবাজার, ফাটারহাট সহ বিভিন্ন এলাকায় উঠতি বয়সের যুবকেরা ভ্রাম্যমান অবস্থায় ফেন্সিডিল, গাঁজা ও চেতনানাশক ট্যাবলেট বিক্রি করে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ বিষয়ে পীরগঞ্জ থানা অফিসার্স ইনর্চাজ বজলুর রশীদ, হরিপুর থানা অফিসার ইনচার্জ রুহুল কুদ্দুস, বালিয়াডাঙ্গী থানা অফিসার ইনচার্জ সাজেদুর রহমান, রানীশংকৈল থানা অফিসার ইনচার্জ আব্দুল মান্নান, জানান, মাদক বিক্রেতাদের গ্রেফতারের পাশাপাশি মাদকের বিরুদ্ধে ৮০ মাইল গতিতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ, গ্রাম পুলিশ,জনপ্রতিনিধি সহ সচেতনমহল কে বলা হয়েছে। আমাদের তালিকা দেন মাদক ব্যবসায়ীদের ছাড় দেয় হবে না।