নরসিংদীতে এলজিইডি কিছু সরকারী কর্মচারীরা জড়িয়ে পড়ছে দুর্নীতি ঠিকাদারি ব্যবসায়

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ৬ টি উপজেলার বিভিন্ন পাকা সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। নরসিংদী জেলাধীন ৬ টি উপজেলার ৭২ টি ইউনিয়নবাসীর বহুল প্রত্যাশিত অনেক পাকা সড়ক নির্মাণে ব্যাপক অনিয়মে জনমনে ক্ষোভ দেখা দিয়েছে। সড়কের বক্স ভরাটের নামে নিম্নমানের ইট ও বালু দিয়ে কাজ করা হচ্ছে।

যার ফলে সড়কের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তার পড়েছেন অত্র এলাকাগুলোর জন সাধারন। বিগত সময়ে রায়পুরা নরসিংদী সড়কের রেলওয়ে পাশ দিয়ে বয়ে যাওয়া সদ্য নতুন রাস্তাটির মধ্যে অনেক ত্রুটি লক্ষ করা যায়। কারণ ইতিমধ্যে হাটুভাঙ্গা ক্রস করলেই এই নতুন রাস্তাটির বেহাল অবস্থা লক্ষ্য করা যায়। তাছাড়া রাস্তাটি কিছুটা পর পর ভেঙ্গে গেছে। ফলে উক্ত রাস্তাটিতে বিগত সময়ে অনকে সড়ক দূর্ঘটনা ঘটেছে।

অপরদিকে নরসিংদী জেলার এলজিইডি দপ্তরে ঠিকাদারি ব্যবসার নামে চলছে চরম দুর্নীতি। কর্মকর্তাদের যোগসাজসে কাজ হাতিয়ে নেওয়া,খোদ কর্মচারীরাই ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ার কারণে এখন স্থানীয়দের মুখে মুখে দুর্নীতির আখড়া হচ্ছে নরসিংদী জেলার এলজিইডি।

ঠিকাদারদের শিডিউল না দেওয়ার কারণ অনুসন্ধান করতে গিয়ে গনমাধ্যম কর্মী সাইফুল ইসলাম রুদ্র নরসিংদী জেলার এলজিইডি এক প্রতিবেদকের নিকট ঠিকাদার পরিচয়ে শিডিউল সংগ্রহ করার জন্য নরসিংদী এলজিইডির এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলে শিডিউল দেওয়া হবে কিনা জানানো হবে। এরপর গনমাধ্যম কর্মী নিজের পরিচয় গোপন রেখে এই অফিসের অনেক দুর্নীতি সম্পর্কে জানতে পারেন। এখানে টাকা হলেই মিলে টেন্ডার।

অন্যদিকে এক গোপন সূত্রে জানা যায় যে, এলজিইডি কর্মকর্তাদের সহযোগিতায় শুধু গোপন টেন্ডারে কাজ ভাগিয়ে নেওয়া নয়, অফিসটির সরকারী কর্মচারীরা জড়িয়ে পড়ছে ঠিকাদারি ব্যবসায়। অফিসের অনেত বড় বড় কর্মকর্তারা জড়িয়ে পড়েন ঠিকাদারি ব্যবসায় এমন অভিযোগ স্থানীয়দের। বর্তমানে অন্য ঠিকাদারের নামে কাজ নিয়ে অফিসের কর্মকর্তারা পাকা রাস্তায় ইট বিছানোর কাজ (ব্রিক সলিং অ্যাপ্রোচ) করছেন।

তবে এ জেলার ৬ টি উপজেলার ৭২ টি ইউনিয়নের স্থানীয়রা মনে করছে, এই ব্যাপারে দ্রুত তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া না হলে জেলাসহ সকল উপজেলার উন্নয়ন কাজ ব্যহত হওয়ার পাশাপাশি, টেন্ডারকে কেন্দ্র করে বড় ধরনের সংঘাতের সৃষ্টি হতে পারে।