নরসিংদী ৩ সপ্তাহ ধরে বেতন বন্ধ হওয়ায় দিশেহারা ইউএমসি পাটকল শ্রমিকেরা- জিএম এর অফিস ভাঙ্গচুর

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে ইউএমসি জুট্ মিলসের পাটকল শ্রমিকরা ৩ সপ্তাহ ধরে বেতন না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন। ফলে এই পাটকলশ্রমিকদের অবরোধের কারণে আজ বৃহস্পতিবার ইউএমসি জুট্ মিলস বন্ধ ছিল এবং সকল কর্মচারীরা মিলে জিএম এর অফিস ঘেরাও সহ ভাঙ্গচুর করে।

উক্ত ভাঙ্গচুরের সময় ঘটনাস্থলে থাকা পাটকল শ্রমিক কাশেম (৪০), আঃ বাছেদ (৪৫), কফিল উদ্দিন (৫৮) সহ আরো অনেকে গনমাধ্যম কর্মী সাইফুল ইসলাম রুদ্রকে জানান, আমরা পাটকল শ্রমিকরা সপ্তাহ পর পর বেতন পেয়ে কোন রকমে সংসার চালাই। কিন্তু গত ৩ সপ্তাহ ধরে আমাদের কোন বেতন দেওয়া হচ্ছে না। ফলে আমরা পরিবার নিয়ে খুবই অসহায় ভাবে অনাহারে জীবন-যাপন করছি। তাদের সকলের দাবী ঘরে নেই চাল। দোকানদারেরাও আর বাকি দিতে চাইছেন না।

ফলে আমরা কোন উপায় না পেয়ে সকল শ্রমিকরা একত্র হয়ে নিজেদের বেতন আদায়ের জন্য এবং আমাদের পরিবারকে রক্ষা করার জন্য আজ বৃহস্পতিবার বাধ্য হয়ে জিএম এর অফিসে গেলে তিনি আমাদের সাথে খারাপ আচরণ শুরু করে। এতে আমাদের মধ্যে থাকা কিছু পাটকল শ্রমিক উত্তেজিত হয়ে যায়।

এক পর্যায়ে কিছু পাটকল শ্রমিক অফিসে ভাঙ্গচুর শুরু করে। পরিস্থিতি খারাপ অবস্থায় চলে গেলে জিএম থানায় খবর দিলে নরসিংদী পুলিশ সুপারের নেতৃত্বে সদর থানার পুলিশ সহ গোয়েন্দা পুলিশেরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউএমসি জুট মিলের জিএম এর পক্ষ থেকে জানা যায় যে, সামনে শ্রমিক নির্বাচনকে কেন্দ্র করে শ্রমিকরা কৌশল খাটিয়ে সরকারি ভবনে এই ভাঙ্গচুরের সৃষ্টি করেছে। তারা তাদের উদ্দেশ্য হাছিল করার জন্যই মিলে একটা গন্ডগোল বাঁধানোর চেষ্টা করছে।

পক্ষান্তরে শ্রমিকরা সঠিক সময়ে বেতন কাঠামো না পেয়ে উত্তেজিত হয়ে এই সংঘর্ষের সৃষ্টি করে বলে শ্রমিকরা জানান। কর্মসূচি চলাকালে শ্রমিকেরা জিএম এর অফিসের সামনে সমাবেশ করেন। এতে শ্রমিক নেতারা তাদের বিভিন্ন মত প্রকাশ করেন।

এ সময় ঘটনাস্থলে থাকা সদর থানার এসআই মনির রহমান বলেন, আমরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। এখন আমরা তদন্ত করে দেখবো, ঘটনার মূল রহস্য কি?.