নাটোরে কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নাটোর প্রতিনিধি: নাটোরের সদর উপজেলার দিঘাপতিয়া এলাকা থেকে কয়েক কোটি টাকা মূল্যের কষ্টি পাথরের বিষ্ণু মূর্তি উদ্ধার করেছে জেলা প্রশাসন কর্তৃপক্ষ। রবিবার (৮ জুলাই) দুপুরে জেলা প্রশাসক শাহীনা খাতুন বিষয়টি নিশ্চিত করেছেন।

মূর্তিটির মূল্য প্রসঙ্গে নাটেরের এনডিসি অনিন্দ্য কুমার জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলা প্রশাসনের একটি দল সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের পশ্চিম হাঘুরিয়া গ্রামে শনিবার রাতে এক অভিযান চালায়। অভিযানের এক পর্যায়ে ওই গ্রামের মৃত কান্দুর ছেলে কালাম ওরফে কালু প্রামানিকের গেয়ালঘরের মেঝের নিচে পুঁতে রাখা বিষ্ণুমূর্তি উদ্ধার করা হয়। মূর্তিটির ওজন ৬০ থেকে ৭০ কেজি। মূল্য কয়েক কোটি টাকা।

এ ব্যাপারে কালাম ওরফে কালু প্রামানিকের মা দুলালী বেওয়া বলেন, কালু বগুড়া জেলার নন্দীগ্রাম উপজেলার কুন্দইল গ্রামে বিয়ে করেছে। বছর দুয়েক আগে শ্বশুর বাড়ির পাশে পুকুর কাটার কাজের সময় একটি সোনার এবং আরেকটি পাথরের মূর্তি পায় কালু।

সোনার মূর্তিটি স্থানীয় পুলিশ উদ্ধার করলেও পাথরের মূর্তিটির কথা জানতে পারেনি। কালু দিঘাপতিয়া বাজারে এক স্বর্ণকারের দোকানে কাজ করে। কখন এবং কীভাবে কালু মূর্তিটি বাড়িতে এনে লুকিয়ে রেখেছিল তা তিনি জানেন না। জেলা প্রশাসক শাহীনা খাতুন জানান, উদ্ধার করা মূর্তিটি ট্রেজারিতে জমা দেয়া হয়েছে।