বগুড়ায় চলন্ত ট্রেনের নিচে শুয়ে অজ্ঞাত ব্যক্তির আত্মহত্যা

মোঃ ফাহিম আহম্মেদ রিয়াদ (বগুড়া প্রতিনিধি): সোমবার বেলা পৌণে ১২টার দিকে বগুড়া সরকারি আজিজুল কলেজ নতুন ভবনের সামনে এক ব্যক্তি চলন্ত ট্রেনের নিচে শুয়ে আত্মহত্যা করে। এখনো নিহতের নাম ও পরিচয় সম্পর্কে রেলওয়ে পুলিশ নিশ্চিত হতে পারেনি। লাশের কাছে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের বহির্বিভাগের টিকিটে রুহুল আমিন (৪২) লেখা ছিল।

স্থানীয়রা ধারণা করছেন, নিহত ব্যক্তির নাম রুহুল আমিন এবং তিনি কোন রোগে ভুগছিলেন। তাই যন্ত্রণা থেকে মুক্তি পেতেই তিনি অতœহত্যার পথ বেছে নিয়েছেন। বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির কর্মকর্তারা বলছেন, শজিমেক হাসপাতালে খোঁজ নিয়ে তারা জানতে পেরেছেন রুহুল নামি নামের ব্যক্তিটি টিকিট কাটলেও কোন সেখানে চিকিৎসা নেননি।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, বগুড়া স্টেশন থেকে সকাল ১১টা ৪০মিনিটে ২২ ডাউন লোকাল ট্রেনটি সান্তাহারের দিকে যাত্রা করে। ৩ মিনিট পর ট্রেনটি কামারগাড়ি রেলগেট অতিক্রম করে যাওয়ার পর পরই রেল লাইনের পাশে থাকা শার্ট এবং লুঙ্গি পড়া একটি লোক হঠাৎ ট্রেনের লাইনের ওপর শুয়ে পড়ে। এতে চলন্ত ট্রেনের চাকায় তার দেহ থেকে মাথা এবং দু’টি পা বিচ্ছিন্ন হয়ে যায়।

রেলওয়ে পুলিশ লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়ে দিয়েছে। বগুড়া রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারি উপ-পরিদর্শক রেজওয়ান জানান, তিনিও শুনেছেন লোকটি ট্রেনের নিচে শুয়ে আত্মহত্যা করেছেন। তার মতে লাশটি যেভাবে পড়েছিল তাতে লাইনের ওপর শুয়ে থাকার প্রমাণ পাওয়া যায়।

তিনি বলেন, লাশের কাছে মেডিকেলের টিকিটে রুহুল আমিন, বয়স ৪২ লেখা একটি কাগজ পাওয়ার পর আমরা হাসপাতালে যোগাযোগ করি। কর্তৃপক্ষ আমাদের জানায় যে ওই নামে একটি টিকিট কাটা হয়েছে তবে কোন চিকিৎসা গ্রহণ করা হয়নি। তাছাড়া উদ্ধার করা লাশের শারীরিক গঠন দেখে তার বয়সও ৪০-৪২ বছর বলে মনে হয়েছে।