বাগেরহাট ও টুঙ্গিপাড়া মহাসড়কের কাজ শুরু সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস: দীর্ঘ প্রতিক্ষার পর বাগেরহাট-চিতলমারী ও টুঙ্গিপাড়া মহাসড়কের কাজ শুরু হয়েছে। রোববার সকালে চিতলমারী সদরের কোটি টাকার ব্রীজ থেকে এ কাজ শুরু হয়। গুরুত্বপূর্ণ এ সড়কের নির্মাণ কাজ শুরু হওয়ায় বাগেরহাট সদর, চিতলমারী, কচুয়া, ফকিরহাট, মোল্লাহাট ও টুঙ্গিপাড়া উপজেলার মানুষের মাঝে আনন্দ-উল্লাস ছড়িয়ে পড়েছে। কারণ এ জেলা মহাসড়কের মধ্যে দিয়ে এ অঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়নে এক নবদিগন্তের সূচনা হবে।

বাগেরহাট সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোঃ আনিসুজ্জামান মাসুদ জানান, বাগেরহাট-চিতলমারী ও টুঙ্গিপাড়া সড়ক বর্ধিত, প্রশস্থ ও উন্নয়ন কল্পে একটি প্রকল্প বরাদ্দ হয়। এটি একটি জেলা মহাসড়ক। এ প্রকল্পে মোট বরাদ্দ ১১২ কোটি টাকা। ১৮ ফুট প্রশস্থ এ সড়ক ৪০ কিলোমিটার লম্বা।

এরমধ্যে ৫টি ব্রিজ ও ৮টি কালভার্ট রয়েছে। দরপত্র অনুযায়ী দৌলতপুর খুলনার ঠিকাদার প্রতিষ্ঠান মাহাবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেড সড়কের ও খুলনার এম এন বিল্ডার্স ব্রিজ কালভার্টের নির্মান কাজ করবে। সিডিউল অনুযায়ী আগামী বছর অর্থাৎ ২০১৯ সালের ৩০ শে জুন গোটা কাজ শেষ হবে বলেও তিনি জানান।

অপরদিকে, বহু প্রতিক্ষীত ও গুরুত্বপূর্ণ এ জেলা মহাসড়কের নির্মাণ কাজ শুরু হওয়ায় বাগেরহাট সদর, চিতলমারী, কচুয়া, ফকিরহাট, মোল্লাহাট ও টুঙ্গিপাড়া উপজেলার সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস ছড়িয়ে পড়েছে। দ্রুত ও সহজতর হবে রাজধানী ঢাকার সাথে যোগাযোগ।

গত ২২ জুলাই রবিবার আনুষ্ঠানিক ভাবে বাগেরহাট-চিতলমারী ও টুঙ্গিপাড়া মহাসড়কের কাজের উদ্বোধন করেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন’র ছেলে শেখ সারহান নাসের তন্ময়।