ভোলায় অবৈধ ব্যাটারী বিক্রির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা

ভোলা প্রতিনিধি: ভোলায় নিম্নমানের ব্যাটারীতে বিভিন্ন কোম্পানির লগো লাগিয়ে বিক্রির অপরাধে জাকির ট্রেডার্স এর ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ ১৭ জুলাই (মঙ্গলবার) দুপুর ১টার দিকে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরে আলম সিদ্দিকী ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জাকির ট্রেডার্স এর মালিক মো. জাকির হোসেনকে এ জরিমানা প্রদান করেন।

জানা যায় ভোলা শহরের উকিলপাড়াস্থ মেসার্স জাকির ট্রেডার্স এর মালিক দীর্ঘ দিন ধরে ঢাকা থেকে নিম্ন মানের অটোর ব্যাটারী এনে বিভিন্ন কোম্পানির লোগো লাগিয়ে বিক্রি করে আসছে। এ খবরে ভোলা জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরে আলম সিদ্দিকীর নেতৃত্বে মঙ্গলবার দুপুরের দিকে র‌্যাবের একটি টিমসহ জাকির ট্রেডার্সে অভিযান চালানো হয়।

এ সময় মেসার্স জাকির ট্রেডার্স থেকে নিম্ন মানের প্রায় শতাধিক ব্যাটারী জব্দ করা হয় ও অবৈধ ব্যাটারী বিক্রির দায়ে তাকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে দোকানের মালিক মো. জাকির হোসেন জব্দকৃত ব্যাটারীতে লাগোনো লোগো উঠিয়ে ঢাকায় কোম্পানির কাছে ফেরৎ পাঠানোর শর্তে সেগুলো ছেড়ে দেয় ভ্রাম্যমান আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরে আলম সিদ্দিকী জানান, মেসার্স জাকির ট্রেডার্সে দীর্ঘ দিন ধরে নিম্ন মানের ব্যাটারীতে অন্য কোম্পানির লোগো ব্যবহার করে বিক্রি করছে এমন অভিযোগে আমরা অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাই। এ জন্য তাকে ভোক্তা অধিকার আইনে ৫০ হাজার টাকা জরিমা করা হয়েছে।