রৌমারীতে মিথ্যা মামলায় সাংবাদিক গ্রেপ্তার

রাজীবপুর ও রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে দৈনিক যুগান্তর পত্রিকার রৌমারী উপজেলা প্রতিনিধি এসএম সাদিক হোসেনকে গ্রেপ্তার করেছে রৌমারী থানা পুলিশ। পুলিশের অপকর্মে সংবাদ প্রকাশ করার ঘটনায় তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে সেই মামলায় তাকে গ্রেপ্তার করে বলে জানা গেছে। আজ শনিবার দুপুর ২টার দিকে কর্তিমারী বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যাওয়া হয়।

সাংবাদিককে কি কারনে গ্রেপ্তার করা হয়েছে- এমন প্রসঙ্গে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, গ্রেপ্তারের সঠিক কারন আমি জানি না। ওই সাংবাদিকের বিরুদ্ধে নারী নির্যাতন ও মাদকের দু’টি মামলা রয়েছে। সেই মামলার তদন্ত কর্মকর্তা তাকে গ্রেপ্তার করেছে। তবে ওই দুই মামলার তদন্ত কর্মকর্তা এসআই আখতার হোসেন বলেন, আমি নতুন এসেছি। ওসি স্যার আমাকে ওই সাংবাদিককে থানায় নিয়ে আসার নির্দেশ দিয়েছে।

সাংবাদিক গ্রেপ্তারের খবরে রৌমারী ও রাজীবপুর উপজেলা সাংবাদিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। রাজীবপুর প্রেসক্লাব সভাপতি কুদ্দুস বিশ্বাস ও রৌমারী প্রেসক্লাবে সাধারণ সম্পাদক আমির হোসেন জানান, ওসি জাহাঙ্গীর আলমের অপকর্মের সংবাদ প্রকাশ করার কারনে ওই সাংবাদিককে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। তার মতো আরো ৩ সাংবাদিকের নামেও মামলা দেয়া হয়েছে। আমরা পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি সঠিক তদন্ত করার।

এদিকে ওসি জাহাঙ্গীর আলমের নানা অপকর্ম ও আটক বাণিজ্যের অভিযোগ সরেজমিনে তদন্ত করার জন্য পুলিশ সদরদপ্তরের ওমর ফারুক নামের একজন অতিরিক্ত পুলিশ সুপার রৌমারীতে অবস্থান করছেন। স্থানীয় সংসদ সদস্য রুহুল আমিন জানান, সাংবাদিক এসএম সাদিক হোসেন ওসির নানা অপকর্মের তথ্য প্রমাণের কাগজপত্র নিয়ে তদন্ত কর্মকর্তার কাছে যাওয়ার সময় তাকে আটক করে নিয়ে যায় পুলিশ।