লালপুরে র‌্যাবের সাঙ্গে বন্দুক যুদ্ধে মাদক ব্যাবসায়ী নিহত

মোঃ আশিকুর রহমান টুটুল,নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরে র‌্যাবের সাঙ্গে বন্দুক যুদ্ধে আহাদুল ইসলাম (৩৮) নামে এক মাদক ব্যাবসায়ী নিহত হয়েছে। এসময় আহত হয়েছে র‌্যাবের দুই সদস্য। মঙ্গলবার (২৪ জুলাই) রাত দুইটার দিকে উপজেলার গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামের আনসার কাটা মোড় নামক স্থানে ওই বন্দুক যুদ্ধ হয়।

নিহত মাদক ব্যবসায়ী আহাদুল ইসলাম উপজেলার কাজিপাড়া গ্রামের মোমিন এর ছেলে। আহত র‌্যাব সদস্যদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। র‌্যাব-৫,সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মস্তফা জানান, ২৪ তারিখ রাত্রি ০২:১০ ঘটিকার দিকে নাটোর ক্যাম্পের একটি টহল দল ডিউটি পালনকালে নাটোর জেলার লালপুর থানাধীন গোপালপুর রেলেগেটে অবস্থান করছিল।

এ সময় লালপুর হতে বনপাড়ার দিকে চলমান ০২ জন যাত্রীবাহী একটি মোটর সাইকেলকে সন্দেহজনক ভাবে চলাচল করতে দেখলে র‌্যাবের টহল দল তার পিছু নেয়। মোটর সাইকেলটির আরোহীরা গোপালপুর হতে ধানাইদহগামী রাস্তার বিজয়পুর গ্রামস্থ আনসার কাটা মোড় নামক স্থানে পাকা রাস্তার পূর্ব পার্শ্বে জনৈক মাবুদ খাঁ এর আখ ক্ষেতের পার্শ্বে পূর্বে থেকে অপেক্ষারত ০২ জন অজ্ঞাত ব্যক্তিকে ০১ টি সাদা রং এর প্লাষ্টিক বস্তা হাত বদলের সময় র‌্যাবের টহল দল সেখানে উপস্থিত হয়।

টহল দলের উপস্থিতি টের পেয়ে উক্ত মোটর সাইকেলের ০২ জন আরোহী দ্রুত পালিয়ে যায়। অপর ০২ ব্যক্তিকে র‌্যাবের টহল দল নিজেদের পরিচয় দিয়ে আত্মমর্পনের নির্দেশ দিলে তারা আখ ক্ষেতের দিকে পালিয়ে যাবার চেষ্টা করে। র‌্যাবের টহল দলের সদস্যরা তাদের ধাওয়া করলে তারা টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলি বর্ষণ করে। তখন টহল দল সরকারী সম্পদ ও নিজেদের জানমাল রক্ষার্থে পাল্টা গুলি বর্ষণ করে।

উভয় পক্ষের মধ্যে আনুমানিক ৫ মিনিট গুলি বিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা ০১ জনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় এবং দলের অপর সদস্য পালিয়ে যেতে সক্ষম হয়। আহত ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের আহত ০২ সদস্যকে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে।

এদিকে ঘটনাস্থল হতে (ক) ০১ (এক) ৭.৬৫ মিঃ মিঃ বিদেশী পিস্তল, (খ) ০২ (দুই) রাউন্ড গুলি ভর্তি ০১ (এক) টি ম্যাগাজিন, (গ) পিস্তলের গুলির ০২ (দুই) টি খালি খোসা, (ঘ) ফেন্সিডিল ৫৭ (সাতান্ন) বোতল, (ঙ) নগদ ৪৭৫/- (চারশত পাঁচাত্তর) টাকা, (চ) ০১ (এক) টর্চ লাইট, (ছ) ০১ (এক) টি মোবাইল ফোন, (জ) ০১ (এক) টি সিম কার্ড (ঝ) বিভিন্ন কালারের ০৪ (চার) টি স্যান্ডেল উদ্ধার করা হয়।

গণমাধ্যমে পাঠানো প্রেস রিলাজে র‌্যাব-৫ দাবী করে, নিহত আহাদুল (৩৮) এর বিরুদ্ধে নাটোর জেলার লালপুর থানায় মাদক ও চোরাচালান সহ ০৮ টি মামলা রয়েছে। সে নাটোর জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত। ধারনা করা হচ্ছে যে নিহত ও পলাতক ব্যক্তিরা মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের জন্য উক্ত নির্জন স্থানে অবস্থান করছিল।