লালপুরে সাংবাদিকদের সঙ্গে মৎস্য কর্মকর্তার মত বিনিময়

নাটোর প্রতিনিধি: জাতীয় মৎস্য সপ্তাহ (১৮ জুলাই থেকে ২৮ জুলাই) ২০১৮ উদযাপন উপলক্ষে সপ্তাহ ব্যাপী মৎস্য অধিদপ্তরের বিভন্ন কার্যক্রম তুলে ধরতে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেছেন লালপুর উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মোহম্মাদ আসাদুল্লা। বুধবার (১৮ জুলাই) সকালে লালপুর উপজেলা মৎস্য অফিসে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় মৎস্য কর্মকর্তা দীন মোহম্মাদ আসাদুল্লা বলেন, স্বয়ং সম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ২০২১ সালের মধ্যে বাংলাদেশে ৪৫ লক্ষ মেক্টিক টন মৎস্য উৎপাদনের লক্ষে মৎস্য অধিদপ্তর কর্তিক গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন, এবং লালপুর উপজেলার যে সমস্ত পুকুরে অন্তত বছরের ৩-৪ মাস পানি থাকে সেখানে মাছ চাষ করার জন্য চাষীদের বিশেষ তাগিদ দেন তিনি।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, এ উপজেলায় বছরে মাছের চাহিদা ৫ হাজার ৪ শত ২.২৭ মেট্রিক টন। উৎপাদন হয় প্রায় ৩হাজার ৭ শত ৬৫.৪৬ মেট্রিক টন। প্রতি বছর ঘাটতি থাকে ১ হাজার ৬শ ৩৬.৮১ মেট্রিক টন।

এই ঘাটতি মেটাতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে মাছ চাষ করার জন্য উপজেলার মৎস্য চাষীদের জন্য গৃহীত বিভিন্ন কর্মসুচীর কথা তুলে ধরা হয়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, লালপুর বার্তার সম্পাদক এম এ রায়হান, সাংবাদিক একে আজাদ সেন্টু, সাংবাদিক আশিকুর রহমান টুটুল প্রমুখ। এছাড়াও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।