লালপুর জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন

নাটোর প্রতিনিধি: স্বয়ং সম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ১৮জুলাই থেকে ২৮ জুলাই সারা দেশের ন্যায় নাটোরের লালপুরে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ শুভ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এ উপলক্ষে বুধবার (১৯ জুলাই) সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের আয়োজনে লালপুর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়কসহ প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়। র‌্যালি শেষে সপ্তাহের অন্যান্য কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা পরিষদের পুকুরে মৎস্য পোনা অবমুক্তকরণ, ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২পর্যায়) এর আওতায় ফলাফল প্রদর্শণী চাষীদের মাঝে উপকরন বিতরন, উপজেলা বিআরডিবি হলরুমে এক আলোচনা সভা ও পুরষ্কার প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মৎস্য কর্মকর্তা দীন মোহাম্মদ আসাদুল্লাহ, লালপুর থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, আওয়মীলীগ নেতা আব্দুসসাত্তার হিরু প্রমুখ।

এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, এলাকার নেতৃস্থানীয় ব্যক্তি-সুধিজন ও উপজেলার মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন। এ বছর লালপুর উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে সপ্তাহের অন্যান্য কর্মসূচীর মধ্যে রয়েছে, মৎস্য পোনা অবমুক্তকরণ, মূল্যায়ন সভা, পুরষ্কার প্রদান, মৎস্য আইনের বাস্তবায়নের লক্ষ্যে অভিযান পরিচালনা, কুইজ প্রতিযোগিতা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন।