শততম পর্বে ‘বহে সমান্তরাল’

শততম পর্বে পর্দাপণ করছে চ্যানেল নাইনের ডেইলি সোপ ‘বহে সমান্তরাল’। পি-আর প্রোডাকশন প্রযোজিত নাটকীয় টানাপোড়েন গল্প নিয়ে নির্মিত এ নাটকটি খুব অল্প সময়ের মধ্যেই বেশ জনপ্রিয়তা অর্জন করে। কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও সৃজন শ্যামল ভাদুড়ী। যৌথভাবে নাটকটি পরিচালনা করেছেন শ্যামল ভাদুড়ী ও তুষার খান।

২০১৭ সালের ২ ডিসেম্বর থেকে চ্যানেল নাইনে প্রচার শুরু হয় ধারাবাহিক নাটক ‘বহে সমান্তরাল’। আড়াই মাসের মধ্যে দর্শকচাহিদার কারণে চ্যানেল কর্তৃপক্ষ নাটকটির প্রচার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেন। ২৪ ফেব্রুয়ারি ২০১৮ থেকে ‘বহে সমান্তরাল’ ডেইলি সোপ হিসেবে সপ্তাহে ৬ দিন প্রচার শুরু হয়।

মাঝখানে অবশ্য নিদাহাস ট্রফি, আইপিএল ও ঈদ অনুষ্ঠানমালার কারণে মাঝে মাঝে কর্তৃপক্ষ আলোচনা সাপেক্ষে নাটকের সম্প্রচার বন্ধ রাখতেন। সে কারণে ২ মাস বহে সমান্তরাল দেখতে পাননি আগ্রহী দর্শক। এত বড় বড় বিরতি সত্ত্বেও নাটকটির জম-জমাট কাহিনী, ঋদ্ধ অভিনয় ও দক্ষ নির্মাণশৈলীর কারণে এখনও ‘বহে সমান্তরাল’ দর্শকপ্রিয়তার তুঙ্গে অবস্থান করছে।

নির্মাতা গোষ্ঠির সূত্রমতে আগামী ৪ আগস্ট শততম পর্ব প্রচার হওয়ার কথা। মোটিফ অডিও-ভিজ্যুয়াল কমুনিকেশন নিবেদিত নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন- রওনক হাসান, নাদিয়া আহমেদ, সাবেরী আলম, লুৎফর রহমান জর্জ, শতাব্দী ওয়াদুদ, জয়শ্রী কর জয়া, নাফা, সমাপ্তি, শিশির আহমেদ, আফরি, শেলী আহসান, রমিজ রাজু, শেখ মাহবুবুর রহমান, এমিলা, তানহা, মার্শাল, খান আতিক, সুজন, ইপ্সিতা, সোনিয়া, টিপু, বাবু প্রমুখ।

পরিচালক তুষার খান ও নাট্যকার-পরিচালক শ্যামল ভাদুড়ী এই উপলক্ষে সংশ্লিষ্ট শিল্পী-কলা-কুশলী, প্রযোজনা প্রতিষ্ঠান, চ্যানেল নাইন ও সকল দর্শক-শুভানুধ্যায়ীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। বর্তমানে নাটকটি চ্যানেল নাইনে প্রতি শনিবার থেকে বৃহস্পতিবার, রাত ৯.২০ মিনিটে নিয়মিত প্রচারিত হচ্ছে।