শিশু হাসানকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো আপন ফাউন্ডেশন

ভোলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশনের চরকচ্ছপিয়া গ্রামের মৃত শুক্কুর আলীর ছেলে হাসান (৮)। তাকে মামাদের কাছে রেখে তা মা রুমা ওমান চলে যায়। মামারা হাসানকে স্থানীয় একটি হাফেজি মাদ্রাসায় লেখাপড়া করত দেন।

সে লেখাপড়ার চাপ ভাল না লাগায় বাড়ি থেকে ফেব্রুয়ারী মাসের কোন একদিন সকলের চোখ ফাঁকি দিয়ে অজানার উদ্দ্যেশে ঢাকায় পাড়ি জমায় । সে ঢাকায় দিন মজুর, গাড়ির হেলপাড়ি করে খেয়ে না খেয়ে রাস্তায় পড়ে থাকতো। খিলক্ষেত থানা পুলিশ গত ১৩ এপ্রিল হাসানকে রাস্তা থেকে উদ্ধার করে আপন ফাউন্ডেশনের আপন ঠিকানায় আশ্রয় দেন (থানার জিডি নং ৬১১)।

আপন ফাউন্ডেশন হাসানকে ২ মাস মৌলিক অধিকার শিক্ষা ও সেল্টারের সকল সুযোগ সুবিদা প্রদানের পর সোমবার বিকেলে চরফ্যাশন উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেনের মাধ্যমে হাসানের মামা আক্তারের কাছে তুলে দেন।

এ সময় যুব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ আর এম মামুন, আপন ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো. অনিক ইসলাম উপস্থিত ছিলেন। হাসান নিজ ঠিকানায় ফিরে আসতে পেরে সে ভীষণ খুশি, তার মামাও তাকে পেয়ে খুশি।

এর আগে আপন ফাউন্ডেশনের উদ্যোগে চরমানিকা ইউনিয়ন পরিষদ হলরুমে শিশু নির্যাতন ও শিশু অভিগমন প্রতিরোধ বিষয়ে সচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়।

সভায় ইউপি চেয়ারম্যান সফিউল্লাহ হাওলাদার, যুব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এ আর এম মামুন, উপ-সহকারী ভূমি কর্মকর্তা, আ.রহমান, ইউপি সচিব ছিদ্দিকুর রহমান, সেচ্ছা সেবকলীগ সভাপতি সেলিম রানা, স্কুল শিক্ষক জসিম উদ্দিন, সাংবাদিক আদিত্য জাহিদ, প্রোগ্রাম অফিসার মো. অনিক ইসলাম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।