স্পেন ছাত্রলীগের অনুরোধে সৌদি আরব থেকে মৃত ৪ বাংলাদেশীর লাশ দ্রুত ফেরত আনতে, প্রবাসীকল্যান মন্ত্রীর হস্তক্ষেপ

স্পেন প্রতিনিধি: নিউজ২৪ এর প্রবাসের খবর একটি গ্রুপ থেকে নিউজ ২৪ এর সৌদি প্রতিনিধি আল আমিনের করা একটি পোষ্ট নজরে আসে স্পেন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ইসমাইল হোসাইন রায়হানের। পরবর্তীতে তিনি প্রবাসীকল্যান মন্ত্রী সহ ওয়েজ ওর্নাস বোর্ডের সাথে যোগাযোগ করেন।

স্পেন ছাত্রলীগের অনুরোধে সৌদি আরবে রোড এক্সিডেন্টে মারা যাওয়া ৪ বাংলাদেশের লাশ ফেরতের ব্যাপারে প্রবাসীকল্যান মন্ত্রী নুরুল ইসলাম বি.এসসি হস্তক্ষেপ করেছেন।বিষয়টি নিশ্চিত করেছেন বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা এবং মন্ত্রী মহোদয়ের পিএস হুমায়ূন কবির।

গত ৪ জুলাই সৌদি আরবে সড়ক দূর্ঘটনায় নিহত হন এই চার বাংলাদেশী।নিহতদের মধ্যে দুইজনের তাৎক্ষনিক সনাক্ত করা গেলেও বাকী দুজনকে সনাক্ত করতে সময় লেগে যায় ১৫ দিনের মত।আইনি জটিলতার কারনে লাশগুলো দেশে ফেরত আনতে কিছুটা সময় লাগছে বলে জানা যায়, আগামী ২০ কার্যদিবসের ভিতর লাশ গুলো ফেরত আনা সম্ভব বলে জানিয়েছেন মাননীয় মন্ত্রীর পি.এস হুমায়ূন কবির।

নিহত ৪ জনের মধ্যে শাহআলমের বাড়ী মাগুরা, মনির হোসেনের বাড়ী ঢাকা, সৈয়দ হোসেন আলীর বাড়ী নড়াইল এবং সাইফুল ইসলাম রুবেলের বাড়ী যশোর বলে জানা যায়।

উক্ত লাশ ৪টি ২০ দিনের ভিতর সম্পূর্ন সরকারী খরচে দেশে পাঠানো হবে বলে জানান প্রবাসীকল্যান মন্ত্রী।প্রবাসীদের সমস্যা সমাধানের লক্ষ্যে মন্ত্রী মহোদয় বর্তমানে সরকারী সফলে জেনেভা অবস্থান করছেন।

এর আগে বার্সেলোনা ও জুরিখে তিনি প্রবাসী বাংলাদেশীদের সাথে মতবিনিময় সভা করেছেন। সকলের প্রশ্ন তিনি নোট করে নিয়েছেন এবং বাংলাদেশে গিয়ে তা সমাধানের প্রতিসূতি ও প্রদান করেছেন।

ইসমাইল হোসাইন রায়হান জানান,বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি সংগঠন।প্রবাসে ছাত্রলীগের কাজ বঙ্গবন্ধুর আদর্শকে ছড়িয়ে দেওয়া। বঙ্গবন্ধু দেশের জন্য এবং দেশের মানুষের জন্য তার যৌবন কারাগারে কাটিয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শের একজন কর্মী হিসেবে দেশ ও মানুষের কল্যানে কাজ করে যাওয়া আমার নৈতিক দায়িত্ব হিসেবে মনে করি, তাই নিউজ ২৪ এর মাধ্যমে সংবাদটি পাওয়ার সাথে সাথে আমি মাননীয় প্রবাসীকল্যান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি এবং বিএমইটির মহাপরিচালক সেলিম রেজা স্যারের সাথে কথা বলে বিষয়টি দ্রুত সমাধানের জন্য অনুরোধ করি। পরোক্ষনে নেতারা নেইমার অনুরোধে সাড়া দিয়ে আগামী ২০ দিনের ভিতর লাশগুলো বাংলাদেশে পৌঁছানোর আশ্বাস প্রদান করেন।