হরিপুরে যৌতুকের দায়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা, আটক-২

মজিবর রহমান শেখ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধিঃ ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলায় স্ত্রীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে স্বামী আমিরুল ইসলামের বিরুদ্ধে। আটক -২।

মামলা সূত্রে জানা গেছে ঘটনাটি ঘটেছে হরিপুর উপজেলার আমগাঁও ইউনিয়নের ভেটনা গ্রামের নিহতের স্বামীর বাড়িতে। নিহত আয়েশা খাতুন ওই উপজেলার সদর ইউনিয়নের খোলড়া গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে।

নিহতের বাবা আব্দুল হাই এ প্রসঙ্গে বলেন গত তিনবছর আগে মেয়ের বিয়ে দেন উপজেলার ২নং আমগাঁও ইউনিয়নের ভেটনা গ্রামের মোজাম্মেল হকের ছেলে আমিরুল ইসলামের সাথে। মেয়ের সুখের কথা চিন্তা করে জামাতাকে ২ লাখ টাকা প্রদান করেন।

কিন্তু তাতেও সন্তুষ্ট হতে পারেনি ওই অর্থ লোভী আমিরুল। কিছুদিন যেতে না যেতেই শুরু হয় মেয়ের উপর পাশবিক নির্যাতন। এ বিষয়ে একাধিকবার গ্রাম্য সালিশ বৈঠকও হয়েছে।

২৬ জুলাই বৃহস্প্রতিবার সকালে আমিরুলসহ তার পরিবারের লোকজন আয়শাকে মারপিট করে গুরুতর জখম করলে সে সঙ্গা হারিয়ে ফেলে। চিকিৎসার জন্য দিনাজপুর মেডিক্যাল হাসপাতাল নিয়ে গেলে রাত ১১টায় তার মৃত্যু হয়।

হরিপুর থানার অফিসার ইনচার্জ রুহুল কুদ্দুছ বলেন মেয়ের বাবার লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে আমিরুল ইসলাম ও শাশুরী শেফালীকে আটক করা হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও মর্গে পাঠানো হয়েছে।